adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইরাকের সাবেক ভাইস প্রেসিডেন্ট সেনা অভিযানে নিহত

iraq1429284485আন্তর্জাতিক ডেস্ক : ইরাকের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট আইজাত আল দুরি সামরিক অভিযানে নিহত হয়েছেন। দেশটির প্রাক্তন প্রেসিডেন্ট সাদ্দাম হোসেনের অনুগত ছিলেন তিনি।
 ইরাকের বর্তমান সরকারের বিরুদ্ধে বিদ্রোহীদের উসকে দিয়ে দেশে অস্থিতিশীলতা সৃষ্টির জন্য দায়ী করা হয়ে থাকে আল দুরিকে। ইরাকে ইসলামিক স্টেটের (আইএস) উত্থান এবং সশস্ত্র বিদ্রোহ ছড়িয়ে দেওয়ার নেপথ্যে তার ভূমিকা রয়েছে বলে অভিযোগ করা হয়।
আলজাজিরা অনলাইনের এক খবরে শুক্রবার এ তথ্য জানানো হয়েছে। ইরাকের সালাদিন প্রদেশের গভর্নর আল দুরি মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরো জানিয়েছেন, তিকরিতে ইরাকি সেনাবাহিনী ও আইএস জঙ্গিদের মধ্যে যুদ্ধের সময় আল দুরি নিহত হন।
আল দুরি ‘কিং অব ক্লাব’ নামে পরিচিত। তাস খেলার আসর বসাতে তার জুড়ি ছিল না। এই ক্লাবের সঙ্গে জড়িত সাদ্দাম হোসেনের ঘনিষ্টজনদের সহজে খুঁজে বের করে যায়। এই ক্লাবের পরিচয়ের সূত্র ধরে ইরাকে যুক্তরাষ্ট্রের সেনারা সাদ্দাম অনুসারী অনেককেই শনাক্ত করে।
 সালাদিন প্রদেশের গভর্নর রিয়াদ আল জাবুরি জানিয়েছেন, সাদ্দাম হোসেনের বাড়ির পূর্ব এলাকায় অবস্থিত তালাল হামরিন পাহাড়ে অভিযান চালিয়ে আল দুরিকে হত্যা করে সেনাবাহিনী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া