adv
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নম্বরপ্লেট বিহীন গাড়িতে চড়েন সুরঞ্জিত

news_img (5)ডেস্ক রিপোর্ট : আইন, বিচার ও সংসদবিষয়ক স্থায়ী কমিটির সভাপতি আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্ত নিজেই আইন অমান্যের উদাহরণ হলেন। নিয়মকানুনের তোয়াক্কা না করে নম্বরপ্লেট ছাড়া গাড়ি নিয়ে ঘুরে বেড়িয়েছেন রাজধানীর রাজপথ।
শুক্রবার বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের একটি বিশেষ প্রতিবেদনে সাবেক রেলমন্ত্রীর এমন কর্মকাণ্ড প্রচার হয়েছে। ক্যামেরার সামনে হাতেনাতে ধরা পড়ার পর সুরঞ্জিত চালকের কাছে প্রশ্ন করে বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন।

একই প্রতিবেদনে দেখানো হয়, মন্ত্রী, সচিবসহ ভিআইপিদের অনেক গাড়ি আইন অমান্য করে রাজধানীর সড়কে উল্টোপথে (রং সাইড) চলছে। রাস্তায় গাড়ি চলাচল নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা দায়িত্বশীল ব্যক্তিদের সঙ্গে কথা বলেন স্যাটেলাইট টিভি চ্যানেলটির প্রতিবেদক। ব্যস্ত রাজপথে ভিআইপিদের বহনকারী গাড়ি আইন ভঙ্গের ব্যাপারে পুলিশ ও সড়ক পরিবহন কর্তৃপক্ষের দায়িত্বশীলদের বক্তব্যও প্রচার করা হয়।

দেখা যায়, সুরঞ্জিত সেনগুপ্তকে বহনকারী সাদা রঙের জিপটি একটি ভবনের বেসমেন্টের কার পার্কিং থেকে বের হয়ে আসে। গাড়িটিতে কোনো নম্বরপ্লেট নেই।
গাড়ি থামিয়ে প্রতিবেদক সুরঞ্জিত সেনগুপ্তকে প্রশ্ন করেন, আপনি আইন, বিচার ও সংসদবিষয়ক কমিটির চেয়ারম্যান, আপনার গাড়িতেই নম্বর প্লেট নেই। এখানে কি আইন অমান্য হচ্ছে না? এটা থেকে জনগণ কী শিখবে?
এ সময় সুরঞ্জিত পাশে বসা চালককে প্রশ্ন করেন, নম্বর প্লেট নেই? তখন চালক তাকে বলেন, নম্বর প্লেট আছে তো। ডিজিটাল করতে দেয়া হয়েছে, এ জন্য লেট হচ্ছে। সুরঞ্জিত বলেন, ডিজিটাল করার জন্য। আমার কোনো বেআইনি কারবার নেই। চালক কাগজপত্র বের করে জমা দেয়ার কথা বলেন। তখন সুরঞ্জিত বলেন, এরপর ওরা ডিজিটাল যে দেয়, একটু সময় নেয়। এ সময় প্রতিবেদক বলেন, তবে আগের নম্বর প্লেটটা তো রাখার কথা। সেট তো গাড়িতে থাকার কথা। সামনেও নেই। পেছনেও নেই। জবাবে সাবেক মন্ত্রী সুরঞ্জিত বলেন, যেটার ডিজিটাল নম্বর প্লেট দেবে, আইন-ই হচ্ছে আগেরটা সরিয়ে নিতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া