adv
২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ইংল্যান্ড-উইন্ডিজ প্রথম টেস্ট ড্র

holder news limon_62568স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার উইজডেন ট্রফির তিন ম্যাচ টেস্টের প্রথম টেস্টে সেঞ্চুরি করে উইন্ডিজ দলের হার এড়িয়েছেন জ্যাসন হোল্ডার। আট নম্বরে ব্যাট করতে নেমে তিনি ম্যাচের শেষদিনে ১০৩ রান করে অপরাজিত থাকেন। তার সাথে সঙ্গ দিয়েছেন কেমার রোচ।
এন্টিগুয়ার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে প্রথমে টস জিতে ইংলিশদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান ক্যারিবীয় অধিনায়ক দিনেশ রামদিন। প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ইংলিশরা ৩৯৯ রান করে। দলের পক্ষে ইয়ান বেল ১৪৩, জো রুট ৮৩ ও বেন স্টোকস ৭৯ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে কেমার রোচ ৪টি, জেরোম টেইলর ৩টি, হোল্ডার ২টি ও মারলন স্যামুয়েলস ১টি করে উইকেট নেন।
পরে ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে ২৯৫ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ ১১২ রান করে অপরাজিত থাকেন ব্লাকউড। ইংলিশদের পক্ষে ট্রেডওয়েল ৪টি, ব্রড ২টি, এন্ডারসন ২টি ও জর্ডান ১টি করে উইকেট নেন।
দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সাত উইকেট হারিয়ে ৩৩৩ রান করে ম্যাচ ডিক্লেয়ার করে ইংল্যান্ড। দলের পক্ষে গ্যারি ব্যালান্স ১২২, রুট ৫৯ ও বাটলার (অপরাজিত) ৫৯ রান করেন। উইন্ডিজদের পক্ষে টেইলর ২টি, হোল্ডার ১টি, রোচ ১টি ও বেন ২টি করে উইকেট নেন।
দ্বিতীয় ইনিংসে ৪৩৮ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে হারতেই বসেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু শেষদিকে সেঞ্চুরি করে ম্যাচ বাঁচান হোল্ডার। ওই ইনিংসে হোল্ডার ছাড়া ডেভোন স্মিথ করেন ৬৫ রান। ইংলিশদের হয়ে এন্ডারসন ২টি, রুট ২টি, ব্রড ১টি, ট্রেডওয়েল ১টি ও জর্ডান ১টি করে উইকেট নেন। এদিন ম্যাচসেরা হন জ্যাসন হোল্ডার।
এ ম্যাচে ইংল্যান্ডের জেমস এন্ডারসন ইয়ান বোথামকে পেছনে ফেলে নতুন এক রেকর্ড গড়েছেন। ইংল্যান্ডের বোলারদের মধ্যে টেস্ট ক্রিকেটে এখন সর্বোচ্চ উইকেট শিকারী তিনি। তার উইকেট শিকারের সংখ্যা ৩৮৪টি। দেশটির সাবেক ক্রিকেটার ইয়ান বোথামের উইকেট সংখ্যা ৩৮৩টি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া