adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিব আল হাসান বললেন -সিরিজ জয়ে আমরা প্রস্তুত

SAKIB-1ক্রীড়া প্রতিবেদক : পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ থাকার কারণে আইপিএল ফেলে সাকিব আল হাসান এখন ঢাকায়। আজ বৃহস্পতিবার অনুশীলনও করেছেন সতীর্থদের সঙ্গে। অনুশীলনে নামার আগে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় করেন পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ নিয়ে। প্রথম ওয়ানডের অধিনায়ক সাকিব এদিন বলেছেন, এই সিরিজে আমরাই ফেভারিট। তবে পাকিস্তান দলের যশ ও খ্যাতি আছে। বিশ্বকাপে তাদের পাফরমেন্স বিচার করলে হবে না। যে দলটি বাংলাদেশ সফরে এসেছে তারা বেশ শক্তিশালী। শুধু পাকিস্তান নয়, আমাদের বিরুদ্ধে যারাই খেলবে তাদের আমি শক্ত প্রতিপক্ষ মনে করি। পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করে আমরা সিরিজ জিততে প্রস্তুত। 
সংবাদ সম্মেলনে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আরো বলেন, এই সিরিজে নিজেদের সেরা মনে হওয়ার একটা বড় কারণ হচ্ছে, বিশ্বকাপে আমাদের পারফরম্যান্স। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মতো দেশে ভালো ক্রিকেট খেলেছি। ভালো অবস্থায় ছিলাম। আত্মবিশ্বাস অনেক বেড়েছে। এ কারণেই এবার আমাদের মনে হচ্ছে, পাকিস্তানের বিপক্ষে জয়ের সেরা সুযোগ আমাদের সামনে। এছাড়া, পাকিস্তান নিজেদের সেরা ফর্মে নেই। এ কারণে সিরিজ জয়ের সুযোগ সৃষ্টি হয়েছে আমাদের সামনে।’
নিজেদের সেরা মনে হলেও পাকিস্তানকে একেবারে দুর্বল প্রতিপক্ষ মনে করছেন না সাকিব। তিনি বলেন, এই দলটিতে এখনও অনেক ম্যাচ উইনার ক্রিকেটার রয়েছেন। ভালো ব্যাটসম্যান আছেন, ভালো বোলার আছেন। সুতারাং তাদের সঙ্গে লড়াই হবে আমাদের। 
এক প্রশ্নের জবাবে সাকিব বলেন, প্রথম ম্যাচটার ওপরই অনেক কিছু নির্ভর করছে। শুরুটা যদি আমাদের ভালো হয়, তাহলে পুরো সিরিজে ভালো খেলতে পারবো আমরা। আমি আশাবাদী, শুরুটা ভালো করতে পারবো। পাকিস্তানও অনেক শক্তিশালি একটি দল। তবে, আমরা প্রস্তুত পাকিস্তানের বিপক্ষে এবার নিজেদের সেরাটা ঢেলে দেওয়ার জন্য।
দীর্ঘদিন ধরে দেশের বাইরে খেলছেন, এবার হোম কন্ডিশনে খেলতে কী কোন সমস্যা হবে? সাকিব বললেন, ‘আপনাদের কী মনে হয়? দীর্ঘদিন বিদেশে থেকে দেশে আসার পর নিজের বাসাকে কী পর মনে হয় কারও?  আসলে যতই বিদেশে খেলি না কেন, নিজের দেশ, নিজের মাঠ তো কখন অপরিচিত হয়ে ওঠে না। দেশ দেশই।
বিশ্বকাপে বাংলাদেশ এত ভালো করার কারণ কী ছিল?  জবাবে সাকিব বলেন, বিশ্বকাপে বাংলাদেশের এত ভালো করার পেছনে সবচেয়ে বড় কারণ হলো, কয়েকজন তরুণ ক্রিকেটার নিজেদের মেলে ধরতে পেরেছে তাই। তরুণরা ভালো করলে, সব সময়ই ভালো কিছু ফল আসবে এটা স্বাভাবিক। আশাকরি পাকিস্তানের বিরুদ্ধেও তরুণরা ভালো করবে। 

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া