adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আব্বাসের আগাম জামিনে দ্বিধাবিভক্ত রায়

1429090094Untitled-2নিজস্ব প্রতিবেদক : মির্জা আব্বাসের আগাম জামিন প্রশ্নে দ্বিধা বিভক্ত রায় দিয়েছে আদালত। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থী মির্জা আব্বাসের জামিন আবেদনের শুনানি শেষ হবার পর আজ দুপুর ২টায় আদালত এ আদেশ দেন।
আদালতে আব্বাসের পক্ষে তিনটি আবেদন করা হয়। এর মধ্যে হরতাল-অবরোধে গাড়ি পোড়ানোর অভিযোগে পুলিশের দায়ের করা দুটি মামলা এবং দুদকের দায়ের করা শাহবাগ থানায় একটি মামলা। বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার দুপুরে এ আদেশ দেন।
আদালতে আব্বাসের পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী। অপরদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আদালতে আব্বাসের পক্ষে তিনটি মামলায় জামিন আবেদন করা হয়। এর মধ্যে হরতাল-অবরোধে গাড়ি পোড়ানোর অভিযোগে পুলিশের দায়ের করা দুটি মামলা এবং দুদকের দায়ের করা একটি মামলা।
আদালত পুলিশের দায়ের করা দুটি মামলার শুনানি গ্রহণ করলেও দুদকের মামলা শুনানি করতে রাজি হননি। আদালত আসামি পক্ষকে বলেন, দুদকের মামলা শুনানির জন্য হাইকোর্টের নির্দিষ্ট একটি বেঞ্চ আছে। সুতরাং আপনারা সেই বেঞ্চে দুদকের মামলায় জামিনের আবেদন করেন। আদালতের আদেশের পর আব্বাসের আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের বলেন, বুধবার আদেশ দেওয়ার আগ পর্যন্ত আব্বাসকে পুলিশ গ্রেফতার বা হয়রানি করতে পারবে না। তবে তিনি নির্বাচনী কোনো প্রচারণায় অংশও নিতে পারবেন না।
রাষ্ট্রপক্ষের আইনজীবীরা বলেন, আদালতে শুনানি গ্রহণ করা শুধুমাত্র দুটি মামলায় পুলিশ আব্বাসকে গ্রেফতার করতে পারবে না। কিন্তু দুদকের মামলায় পুলিশ চাইলে তাকে গ্রেফতার করতে পারবে।
প্রসঙ্গত, তিনটি মামলায় আগাম জামিন নিতে সোমবার দুপুর ১২টা ৪০ মিনিটে আব্বাস হাইকোর্টে উপস্থিত হন। এর আগে, রবিবার মির্জা আব্বাসের পক্ষে তিন মামলায় আগাম জামিনের আবেদন দায়ের করেন তার আইনজীবী। রাজধানীর পল্টন, মতিঝিল ও শাহবাগ থানায় মামলা তিনটি করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া