adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রাম সিটি নির্বাচন কেন্দ্রে চার স্তরের নিরাপত্তা

1429001963si3edhxuডেস্ক রিপোর্ট : চট্টগ্রাম সিটি করপোরেশন ৭শ ১৯ টি নির্বাচন কেন্দ্রে নির্বাচনে চার স্তরের নিরাপত্তার ব্যবস্থা করবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ । কেন্দ্রের অভ্যন্তরে ১২ থেকে ১৫ জন করে সশস্ত্র আনসার এবং পুলিশ মোতায়েন থাকার পাশাপাশি কেন্দ্রের বাইরে মোতায়েন ও টহলে থাকবে র‌্যাব-বিজিবি।
চট্টগ্রাম মেট্রোপলিটনের পুলিশ কমিশনার আবদুল জলিল মন্ডল বলেন, চার স্তরের নিরাপত্তা বলয়ের ফলে অবশ্যই নিরাপত্তা নিশ্চিত হবে এবং কোথাও নিরাপত্তা বিঘিœত হওয়ার মতো কোনো ঘটনা ঘটবে না।’
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ আবদুল বাতেন বলেন, কেন্দ্রগুলোকে প্রথমত শ্রেণিবিভাগ করতে হবে। কোনটি সাধারণ কেন্দ্র এবং কোনটি অপেক্ষাকৃত বেশি গুরুত্বপূর্ণ। সেই ভিত্তিতে পুলিশের টিম গঠন করতে হবে।
ভোটারদের নিরাপত্তার জন্য সিএমপি’র দেড় হাজার নিয়মিত সদস্যের পাশাপাশি বাড়তি ৪ হাজার ফোর্স চেয়েছিলেন মেট্রোপলিটান পুলিশের শীর্ষ কর্মকর্তা। সেখানে ৬ হাজার পুলিশ বরাদ্দ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সদর দপ্তর।
আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে এবার মোট ভোটার ১৮ লাখ ১৩ হাজার ৪শ ৪৯ জন। আর ৭শ ১৯টি কেন্দ্রের ৪ হাজার ৯শ ৬টি বুথে ভোটগ্রহণের ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। সুষ্ঠু অবাধ এবং নিরপেক্ষ নির্বাচনের জন্য কেন্দ্রের নিরাপত্তাকেই অগ্রাধিকার দেয়া হচ্ছে।
পুলিশ কমিশনার জলিল মন্ডল বলেন, ৪ হাজারের জায়গায় ৬ হাজারের মতো ফোর্স আমরা বাইরে থেকেই পাবো। এছাড়াও র‌্যাব-বিজিবি এবং আনসার- সবার সাথে সমন্বয় করে সুন্দর একটি নির্বাচনী পরিবেশ আমরা উপহার দিতে পারবো।
এদিকে প্রতিটি কেন্দ্রে চার স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলার ব্যাপারে পুলিশের সিদ্ধান্তকে ইতিবাচক হিসেবেই দেখছেন রিটার্নিং অফিসার।
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ১২ জন, ৪১টি সাধারণ কাউন্সিলর পদে ২শ ৫২ জন এবং ১৪টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৬১ জন প্রার্থী নির্বাচনী লড়াইয়ে নেমেছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া