adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্কুলে শাড়ি পরে না আসায়..

Teacher1428830636আন্তর্জাতিক ডেস্ক : শাড়ি পরে না আসায় শিক্ষিকাদের খুনের হুমকি দেওয়ার ঘটনা ঘটেছে পশ্চিমবঙ্গে। আবার এর সঙ্গে একাট্টা হয়েছে গ্রামবাসীরাও। শেষে পুলিশ শিক্ষিকাদের উদ্ধার করে বাড়ি পৌছে দিয়েছে। আর এ ঘটনার পর ভয়ে শিক্ষিকারা ওই স্কুলে যেতে পারছে না বলে খবর এসেছে কলকাতার অনলাইন মিডিয়ায়।
দক্ষিণ ২৪ পরগনার জয়নগরের গোয়ালবেড়িয়া শ্রীকৃষ্ণনগর হাইস্কুলে এ ঘটনা ঘটেছে। খবরে প্রকাশ, স্কুলে সালোয়ার কামিজ পরে আসায় স্কুল কর্তৃপক্ষের সঙ্গে বহুদিন ধরেই মনোমালিন্য চলছিল শিক্ষিকাদের। গত বৃহস্পতিবার তা চরম আকার ধারণ করে। স্কুল শুরুর পর সালোয়ার পরে আসা শিক্ষিকাদের ঘিরে বিক্ষোভে ফেঁটে পড়ে গ্রামবাসী। এমনকি এক পর্যায়ে শিক্ষিকাদের খুনের হুমকি পর্যন্ত দেওয়া হয়। শেষ পর্যন্ত পুলিশ শিক্ষিকাদের উদ্ধার করে বাড়ি পৌছে দেয়।
জানা যায়, নিরাপত্তার অভাবে পরদিন থেকে বেশ কিছু শিক্ষিকা স্কুলে যাননি। ফলে স্কুলের লেখাপড়া একপ্রকার শিকেয় উঠেছে। শিক্ষিকাদের অভিযোগ, বিক্ষোভের পিছনে স্কুলের প্রধানশিক্ষকের মদদ রয়েছে। প্রধান শিক্ষকের সঙ্গে রয়েছে ‘তৃণমূল’ পরিচালিত স্কুল পরিচালনা কমিটি।
প্রসঙ্গত, পশ্চিমবঙ্গে এই ঘটনা প্রথম নয়। এর আগে হালিশহরের রামপ্রসাদ বিদ্যাপীঠের এক শিক্ষিকা স্কুলে সালোয়ার কামিজ পরে আসায় রোষের মুখে পড়ে অজ্ঞানও হয়ে পড়েন। তমলুকের এক শিক্ষিকা স্কুল ছাড়তে বাধ্য হন তিনি। আবার হাওড়ার শিবপুর এলাকায়ও স্কুল কর্তৃপক্ষ শিক্ষিকাদের ওপর পোশাক-ফতোয়া জারি করে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া