adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাদক পাচারকারীদের ধরতে নেশাখোর বেশে পুলিশ

WomanArrest1428907237আন্তর্জাতিক ডেস্ক : মাদক পাচারকারীকে ধরতে পুলিশ মাদকাসক্তের দলে ভিড়ে গিয়েছিল নেশাখোর বেশে। মাদক বের করে বিক্রি করতেই নিজের রূপ ধরেছিল পুলিশ। ঘটনা কলকাতার দক্ষিণ শহরতলির। নেশাখোর বেশে অংশ নেওয়া পুলিশেরা ছিল বেহালা ও লালবাজার থানার।
এই মাদক পাচারকারী একজন জাদরেল নারী। তাই তাকে ধরতে একদল নারী পুলিশও যোগ দেয় মিশনে। নারী পুলিশদের একটু দূরে রেখেই পুরুষ পুলিশকর্মীরা নেশাখোর বেশে ঢুকে পড়ে মূল অভিযানে। এভাবেই দক্ষিণ শহরতলির মাদক স¤্রাজ্ঞী দীপ্তি দাসকে পাকড়াও করে পুলিশ। গ্রেফতার করা হয়েছে দীপ্তির ছেলে বাপন দাসকেও। খবর আনন্দবাজার পত্রিকার।
বেহালা, টালিগঞ্জ, ঠাকুরপুকুর এলাকায় চরস ও গাঁজা ব্যবসার বড় চক্র দীপ্তির নিয়ন্ত্রণে। এখানে মাদক ব্যবসায় দীপ্তি ও তার ছেলে বাপনই ছিল মূল কারবারি। তাদের এজেন্ট হিসেবে কাজ করত ওই এলাকাগুলির বিভিন্ন মাদকাসক্ত যুবক। এলাকায় টাকা ছড়িয়ে বেশ কিছু নারীকেও হাত করেছিল সে। এলাকার বেশ কিছু ভ্যান ও রিকশাচালকও দীপ্তির এজেন্ট হিসেবে কাজ করত।
কয়েক বার হানা দিয়ে পুলিশ ব্যর্থ হয়ে শেষে এই কৌশল বেছে নেয়। তদন্তকারী অফিসারের কথায়, ‘আমরা দীপ্তির সন্ধান পেলেও জানতে পেরেছিলাম সে নিজের কাছে মাদক রাখে না। পরিচিত কাউকে ছাড়া মাদকও বিক্রি করে না। তা ছাড়া, দীপ্তিকে সব সময়ে ঘিরে রাখে তার ‘প্রমীলা বাহিনী’। তাই তাকে গ্রেফতার করতে নতুন ওই পথ নিতেই হয় আমাদের। যাতে আমাদের সাফল্য মিলেছে।’
মূলত চরস এবং হেরোইন বিক্রি করত দীপ্তি এবং তার ছেলে। নেপাল থেকে এক আন্তর্জাতিক এজেন্টের মাধ্যমে আসতো চরস। বাংলাদেশ-বনগাঁ সীমান্ত এবং মালদহের কালিয়াচক থেকেও  হেরোইন পৌঁছে যেত তাদের কাছে। শনিবার আলিপুর আদালতে হাজির করা হলে দু’জনকেই ১৬ এপ্রিল পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া