adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিসিএল ওয়ানডে – ইস্ট জোন চ্যাম্পিয়ন

BCL1428863054ক্রীড়া প্রতিবেদক : পাকিস্তান সিরিজ সামনে রেখে ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধে বিসিএল ওয়ানডে টুর্নামেন্টের আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।
 রোববার এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বিসিবি নর্থ জোনকে বৃষ্টি আইনে তিন উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন।
টসে জয় লাভ করে ইস্ট জোনের মুমিনুল হক ব্যাট করতে আমন্ত্রণ জানান বিসিবি নর্থ জোনকে। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৯১ রান করে বিসিবি নর্থ জোন। দলের পক্ষে ওপেনার মাহমুদুল হাসান ১০৭ ও অধিনায়ক নাসির হোসেন ৯৬ রান করেন। ইস্ট জোনের বোলারদের মধ্যে আরাফাত সানী ও আসিফ আহমেদ ২টি করে উইকেট নেন।
২৯২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামে মমিনুল হক বাহিনী। কিন্তু ২০ ওভার খেলা হওয়ার পরই বৃষ্টি এসে বাগড়া দেয়। এ সময় মমিনুলদের সংগ্রহ ছিল ২ উইকেটে ১৩১ রান। বৃষ্টি থামার পর খেলা কমিয়ে আনা হয় ৪৬ ওভারে। জয়ের জন্য লক্ষ্যমাত্রা ধরা হয় ২৭৮। কিন্তু ৪৫ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ইসলামী ব্যাংক ইস্ট জোন।
দলের পক্ষে লিটন কুমার ৫০, মমিনুল হক ৭৮, আসিফ আহমেদ ৪৬ ও আবুল হাসান (অপরাজিত) ৩৯ রান করেন। বল হাতে বিসিবির মাহমুদুল হাসান ও তাইজুল ইসলাম ২টি করে উইকেট নেন।
ব্যাট হাতে অপরাজিত ৩৯ ও বল হাতে এক উইকেট নেওয়ায় ম্যাচসেরার পুরস্কার পান আবুল হাসান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া