adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পথে পথে পেগাসাস ফেবিও

PEGASUSডেস্ক রিপোর্ট : শেষ হলো ১ম ঢাকা বাইক শো। এবারের বাইক শো’তে তরুণদের মনোযোগ কেড়েছে পেগাসাসের ফোবিও। ১২৫ সিসির এই মোটর সাইকেলটি বাংলাদেশেই তৈরি করা হচ্ছে। ভারতীয় পেগাসাস মোটর সাইকেল উৎপাদনকারী প্রতিষ্ঠানের সঙ্গে যৌথ মালিকানায় এটি তৈরি করছে যমুনা ইলেকট্রনিক্স।
পেগাসাস ফোবিও মোটর সাইকেলটি জিপসি ঘরানার। পেগাসাস মোটর সাইকেলের সঙ্গে ছুটন্ত চিন্তার অবয়ব রয়েছে। ফলে ফোবিয়ার জিপসি ডিজাইন পেগাসাসের সঙ্গে দারুণ মানিয়েছে।
ফোবিও মোটর সাইকেলের ইঞ্জিন ৪ স্টোক এয়ার কুলড সিঙ্গেল সিলিন্ডার। ইঞ্জিন ৭.৫ কিলোওয়াট শক্তি উতপাদন করতে পারে। টর্কের ঘুর্ণন গতি ৬.২এনএম/৬০০০আরপিএম। এটির কম্প্রেসন রেসিও ৯:৮:১।
কিক এবং সেলফ দুই ভাবেই ইঞ্জিন চালু করা যায়। এটির স্পার্ক ইগনিশন পদ্ধতি রয়েছে। মোটর সাইকেলটির ক্লাচ মেকানিক্যাল মাল্টিপল ওয়েট ৫ স্প্রিড কনস্টান মেস।
সামনের রয়েছে হাইড্রোলিক শর্ক অ্যাবসর্ভার সুই আর্ম এবং হাইড্রোলিক ব্রেক। পেছনের চাকায় ড্রাম ব্রেক সংযোজন করা হয়েছে। মোটর সাইকেলটিতে ১২ ভোল্টের ডিসি ব্যাটারি আছে। হেডলাইট এবং টেইল লাইট ব্যাটারি থেকে শক্তি সংগ্রহ করে।  ফয়েল ট্যাংকে ১৩ লিটার জ্বালানির ধারণ ক্ষমতা আছে।

মোটর সাইকেলটির দৈর্ঘ্য ১১৯০ মিলিমিটার। ওজন ১১০ কিলোগ্রাম। এটির ১৫০ কিলোগ্রাম বহন ক্ষমতা রয়েছে।
কালো এবং লাল দুটি রঙে মোটর সাইকেলটি পাওয়া যাচ্ছে। এটির দাম ১ লাখ ১০ হাজার টাকা। যমুনা ইলেকট্রনিক্সের বিক্রয় কেন্দ্রে মোটর সাইকেলটি পাওয়া যাচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া