adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘অপরাধের নেতৃত্বে চাকরিচ্যুত আইনশৃঙ্খলা বাহিনী’

1428814140Untitled-1ডেস্ক রিপোর্ট : রাজধানীতে আইনশৃঙ্খলা বাহিনীর চাকরিচ্যুত সদস্যরাই পৃথক গ্র“প করে ছিনতাই, অপহরণ ও চাঁদাবাজিসহ বিভিন্ন ধরনের অপরাধে কর্মকাণ্ডের নেতৃত্ব দিচ্ছে।
ডিবি পুলিশ এ ধরনের ১০টি গ্র“পের তথ্য পেয়েছে । প্রত্যেকটি গ্রুপেই চাকরিচ্যুত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোন না কোনো সদস্য জড়িত রয়েছে। তারাই মূলত সেই ‘অপরাধী’ গ্র“পটিকে  নির্দেশনা দিচ্ছে।
শনিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের মুখপত্র মনিরুল ইসলাম জানান, গত ৫-৭ বছরে এ ধরনের কয়েকটি গ্রুপের সদস্যকে  আটক করেছে ডিবি। তবে তাদের কোনো সাজা হয়নি। আদালত থেকে জামিনে বেরিয়ে আবারও একই অপরাধে  জড়িয়ে পড়ছে।
তিনি জানান, শুক্রবার রাতে রাজধানীর রমনা ও তেজগাঁও এলাকা থেকে ৮ ভুয়া ডিবি পুলিশকে গ্রেপ্তার করা হয়।  এরা হলো, মো. সিরাজ হাওলাদার, মো. আবুল হোসেন, মো. শাহাবউদ্দিন, ফরহাদ গাজী, আবদুস সামাদ, মো. নান্নু মিয়া, তারা মিয়া ও মো. আরিফ। এদের মধ্যে  আবদুস সামাদ ২০০৫ সালে সেনাবাহিনীর সৈনিক পদ থেকে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে চাকরিচ্যুত হন।
মনিরুল ইসলাম জানান, গোয়েন্দারা যখন তেজগাঁও শিল্পাঞ্চল থেকে ভুয়া গোয়েন্দা পুলিশদের আটক করছিল তখন তারা উল্টো আসল পুলিশদের ভুয়া পুলিশ বলে মারধর করতে এগিয়ে আসছিল। তারা নিজেদের চলাচল করতে সাদা মাইক্রোবাস ব্যবহার করত। তার মাইক্রোবাসে ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জরুরি কাজে নিয়োজিত’ লেখা ও আরেকটিতে ‘ডিবি পুলিশ’ লেখা ছিল। ২টি মাইক্রোবাস, পুলিশের ব্যবহৃত হ্যান্ডকাফ, ২টি ওয়ারলেস ও লাঠি উদ্ধার করা হয়েছে।
তারা রাজধানীর বিভিন্ন ব্যাংকের কিছু অসাধু কর্মকর্তা ও কর্মচারীকে ম্যানেজ করে  ব্যাংকে যারা টাকা তুলতে আসতেন তাদের কাছ থেকে তথ্য নিতেন তারা। এরপর ব্যাংকের সামনে গাড়ি নিয়ে অবস্থান করে যারা টাকা তুলতে আসত তাদের থেকে টাকা, স্বর্ণালঙ্কার ও মূল্যবান জিনিস ছিনিয়ে নিত।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানিয়েছে পলাতক আসামি মিঠুর নেতৃত্বে গত ৭ এপ্রিল বনানীর কাকলী এলাকায় এক ব্যক্তির কাছ থেকে দেড় লাখ টাকা ছিনিয়ে নিয়েছিল। তারা দীর্ঘ ৪ বছরের বেশি সময় ধরে পুলিশের পরিচয় দিয়ে বিভিন্ন ধরনের অপরাধ করে আসছিল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া