adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশকে ভীষণ ভয় ওয়াকার ইউনুসের

younis-1428725347স্পোর্টস ডেস্ক : সদ্য সমাপ্ত বিশ্বকাপে নিজেদের সেরাটা ঢেলে দিয়েছেন মাশরাফি-সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহরা। গ্র“প পর্বে ইংল্যান্ডের মতো শক্তিশালী দলকে হারিয়েছেন তারা। আর তাতে প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়ে যায় বাংলাদেশ। কোয়ার্টার ফাইনালেও ভারতের সঙ্গে লড়াই করেই হেরেছে তারা।
মোদ্দাকথা, বিশ্বকাপে টাইগারদের পারফরম্যান্স ছিল গর্ব করার মতোই। গোটা ক্রিকেট বিশ্বই বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ। প্রতিপক্ষের সমীহ আদায় করে নিয়েছেন মাশরাফিরা। পাকিস্তানের কোচ ওয়াকার ইউনুস হাঁটলেন সে পথেই। বাংলাদেশ সফরে আসার আগে তার মুখে ফুটে উঠল সমীহবার্তা।
নিজেদের মাঠে বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষই ভাবছেন ওয়াকার। তিনি বলেন, ‘বর্তমানে বাংলাদেশ বেশ ভালো একটি দল। ক্রিকেটে তারা অনেক উন্নতি করেছে। নিজেদের মাঠে তারা দারুণ খেলে থাকে। আসন্ন সিরিজে তাদের হালকাভাবে নেওয়ার উপায় নেই। আমি মনে করি, এই সফরটা আমাদের জন্য বেশ কঠিনই হবে।’
 
মিসবাহ-উল-হক ও শহীদ আফ্রিদির মতো অভিজ্ঞ খেলোয়াড় অবসর নিয়েছেন। তাই তারুণ্যনির্ভর দল নিয়েই ওয়ানডে খেলতে হবে পাকিস্তানকে। তবে তরুণদের ওপর আস্থা রয়েছে ওয়াকার ইউনুসের, ‘নতুনদের নিয়ে দল গড়তে হচ্ছে। আমি আশাবাদী, যারা দলে সুযোগ পাবে তারা নিজেদের উজাড় করে দেওয়ার চেষ্টা করবে। তা ছাড়া নিজেদের দায়িত্ব পালনে তাদের যথেষ্ট সামর্থ্য রয়েছে বলে আমার বিশ্বাস।’
উল্লেখ্য, ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলতে আগামী ১৩ এপ্রিল বাংলাদেশে আসছে পাকিস্তান ক্রিকেট দল। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডে দিয়ে সিরিজ শুরু হবে ১৭ এপ্রিল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া