adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাপানি বিনিয়োগকারীদের সুযোগ-সুবিধার আশ্বাস প্রধানমন্ত্রীর

PM_Japan_bg_990716177নিজস্ব প্রতিবেদক : জাপানি বিনিয়োগকারীদের সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়ার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে আগামীতে বাংলাদেশে জাপানের বিনিয়োগ আরও বাড়বে বলেও প্রত্যাশা করেন তিনি।  
শনিবার বেলা ১১টার দিকে গণভবনে জাপানি রাষ্ট্রদূত শিরো সাদোশিমো তার বিদায় উপলক্ষে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করতে গেলে প্রধানমন্ত্রী এ আশ্বাস দেন। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে জাপানের অবদানের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে আগামীতে জাপান বাংলাদেশে তাদের বিনিয়োগ আরও বাড়াবে বলে প্রত্যাশা করেন তিনি। সাক্ষাত শেষে প্রধানমন্ত্রীর প্রেসসচিব একেএম শামীম চৌধুরী সাংবাদিকদের এসব তথ্য জানান। 
শেখ হাসিনা বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় থেকেই জাপান বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু এবং বাংলাদেশের উন্নয়নের সবচেয়ে বড় অংশীদার। বাংলাদেশের উন্নয়নে সহযোগিতার জন্য জাপানের প্রধানমন্ত্রীকেও ধন্যবাদ জানান তিনি।  
বাংলাদেশে দায়িত্ব পালনকালে দু’দেশের সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখায় শিরো সাদোশিমোকে ধন্যবাদ দেন শেখ হাসিনা। দায়িত্ব পালনকালে বাংলাদেশের সহযোগিতার কথা উল্লেখ করে জাপানের রাষ্ট্রদূত শিরো সাদোশিমো বলেন, গত চার বছর এখানে আমি খুব ভালো  সময় কাটিয়েছি। বাংলাদেশের আতিথেয়তায় আমি মুগ্ধ হয়েছি। 

এ সময় জাপানের ব্যবসায়ীরাও অনেক ভালো সময় কাটিয়েছেন বলে মন্তব্য করেন তিনি। মাঝে মাঝে বাংলাদেশে আসবেন উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ সব সময় আমার হƒদয়ের মধ্যে থাকবে। প্রধানমন্ত্রীর কৌশলী ও গতিশীল নেতৃত্বের প্রশংসা করে তিনি বলেন, বাংলাদেশ অনেকদূর এগিয়েছে। প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের কারণে জাপানের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অনেক গভীর হয়েছে। 
জাপানে বাংলাদেশের অর্থনৈতিক বাজার আরও বাড়বে বলেও আশা প্রকাশ করেন রাষ্ট্রদূত। এ সময় সেখানে ছিলেন, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক উপদেষ্টা গওহর রিজভী ও মুখ্য সচিব আবুল কালাম আজাদ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া