adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিলিপ হিউজের শ্রদ্ধায় শনিবার নেপালে প্রীতি ক্রিকেট ম্যাচ

PHILLIP-1428641600স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার প্রয়াত ব্যাটসম্যান ফিলিপ হিউজের সম্মানে শনিবার নেপালে আয়োজিত হবে এক প্রীতি ক্রিকেট ম্যাচ। এই ম্যাচে নেপাল জাতীয় দলের খেলোয়াড় ও অস্ট্রেলিয়ার বর্তমান-সাবেক খেলোয়াড়রা মিশ্রভাবে খেলবে। নেপালের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। তার আগে হিউজের প্রতি শ্রদ্ধা জানাতে তার ব্যাট ও জার্সি মাউন্ট এভারেস্টের চূড়ায় রাখা হবে।

২০১৪ সালের নভেম্বর মাসে শন অ্যাবোটের করা বলের আঘাতে অকালেই মৃত্যুবরণ করেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ফিলিপ হিউজ। তিনি যখন বলের আঘাতে মাটিতে লুটিয়ে পরেন তখন ৬৩ রানে অপরাজিত ছিলেন। তার সেই রানকে সম্মান দেখিয়ে শনিবারের ম্যাচটি হবে ৬৩ ওভারের। যেখানে ৩১.৩ ওভার করে খেলার সুযোগ পাবে উভয় দল।

এই ম্যাচ দেখতে ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্মকর্তাগণ, আইসিসির নির্বাহী কমিটির সদস্যবৃন্দ, চেয়ারম্যান উপস্থিত হবেন। উপস্থিত থাকবেন সাবেক অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ও আইসিসির গ্লোবাল ডেভেলপমেন্ট বিভাগের প্রধান টিম অ্যান্ডারসন। ম্যাচটি উদ্বোধন করবেন নেপালে নিযুক্ত অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত গ্লেন হোয়াইট।

এই ম্যাচটি নেপালে আয়োজন করার সুযোগ দেওয়ায় ফিলিপ হিউজের পরিবারকে নেপালের ক্রিকেট সংস্থার পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়েছে। পাশাপাশি ক্রিকেট অস্ট্রেলিয়া, আইসিসি ও নেপালে অবস্থিত অস্ট্রেলিয়ার দূতাবাস এই ম্যাচ আয়োজনে সহযোগিতা করায় তাদেরও ধন্যবাদ জানিয়েছে সিএএন (ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল)। ফিলিপ হিউজের সম্মানে আয়োজিত এই ম্যাচ সংশ্লিষ্ট সকলকেই অভিনন্দন জানিয়েছেন তারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া