adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঢাকা বিভাগীয় কমিশনারকে হাইকোর্টে তলব

1428585397HCনিজস্ব প্রতিবেদক : সুমাইয়া বেগম নামে এক কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের বিষয়ে ‘ব্যাখ্যা শুনতে’ ঢাকা বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমানকে হাইকোর্টে তলব করা হয়েছে। সেই সঙ্গে নির্বাচন কমিশন, বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসারকে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলেছেন হাইকোর্ট।
বৃহস্পতিবার সংরক্ষিত ১৯নং (৫৬, ৫৭ ও ৫৮) ওয়ার্ডের কাউন্সিলার প্রার্থী সুমাইয়া বেগেমর আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেন হাইকোর্টের একটি বেঞ্চ।
বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ আগামী ১২ এপ্রিল (রোববার) সকাল সাড়ে দশটায় হাজির হয়ে ঢাকা বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমানকে এ বিষয়ে ব্যাখ্যা দেয়ার নির্দেশ দেন। আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. শাহজাহান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম।
আইনজীবী মো. শাহজাহান বলেন, হলফনামায় ভুলবশত স্বাক্ষর করেননি সুমাইয়া বেগম। এ কারণে তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার। পরে আপিল করলে বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমান আবেদন খারিজ করে দেন। কিন্তু আরো অনেক প্রার্থী এ রকম ভুল করলেও তাদের মনোনয়নপত্রকে বৈধ বলা হয়েছে। তাই সুমাইয়া বেগম হাইকোর্টের শরণাপন্ন হয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া