adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকাকে আন্তর্জাতিক মানের শহর বানাতে চান তাবিথ

নিজস্ব প্রতিবেদক : সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা উত্তরে বিএনপির সমর্থন পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে প্রচারে নেমেছেন মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়াল। এ সময় তিনি জানান, সুযোগ পেলে তিনি ঢাকাকে আন্তর্জাতিক মানের শহর হিসেবে গড়ে তুলতে চান।
শুক্রবার দুপুরে নির্বাচনী প্রচারকালে তাবিথ আউয়াল সাংবাদিকদের বলেন, ‘ঢাকাকে আন্তর্জাতিক মানের আদর্শ শহরে পরিণত করতে চাই। সে লক্ষ্যেই কাজ করে যাব। ২০ দলীয় জোটের নেতা-কর্মীসহ ঢাকাবাসীর সহযোগিতা ও সমর্থন পাব বলে বিশ্বাস করি। উত্তরে মেয়র পদে বাবা আবদুল আউয়াল মিন্টুর প্রার্থিতা চূড়ান্তভাবে বাতিল হওয়ার পর বিএনপি নেতৃত্বাধীন জোট তাকে সমর্থন দিয়েছে। বৃহস্পতিবার রাতে সব সংশয় ও অপেক্ষার অবসান ঘটিয়ে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে দলের একক প্রার্থী হিসেবে দক্ষিণে মির্জা আব্বাস এবং উত্তরে তাবিথ আউয়ালকে চূড়ান্ত সমর্থন দেয় বিএনপি। ‘আদর্শ ঢাকা আন্দোলন’-এর ব্যানারে তারা নির্বাচনে অংশ নেবেন।
এদিন রাত ১০টায় গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার বাসায় সাক্ষাৎ শেষে বের হয়ে সাংবাদিকদের এ কথা জানান দলটির নির্বাচন পরিচালনার জন্য গঠিত সর্বোচ্চ নীতিনির্ধারণী পরিষদ স্টিয়ারিং কমিটির আহ্বায়ক ড. এমাজউদ্দীন আহমদ।
শুক্রবার  দুপুরে কারওয়ান বাজারের আম্বর শাহ মসজিদে জুমার নামাজ শেষে আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করেন তাবিথ আউয়াল। বিএনপির সমর্থনের পর প্রচারে নেমেছেন জানিয়ে তাবিথ বলেন, ‘বিএনপির সমর্থনের অপেক্ষায় ছিলাম। এটাকে আমি দেরি মনে করি না। নিয়ম অনুযায়ী সবই আমি করছি।’ এখন থেকে প্রতিদিনই উত্তরের বিভিন্ন এলাকায় গণসংযোগ করবেন বলে জানান তিনি।
এদিকে আম্বর শাহ মসজিদের সামনে তাবিথ আউয়ালের নির্বাচনী প্রচারণা উপলক্ষে জড়ো হওয়া সমর্থকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে একপর্যায়ে তা হাতাহাতিতে রূপ নেয়। অবশ্য মুহূর্তের মধ্যে জ্যেষ্ঠ নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া