adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়ালের স্বস্তির জয়

Real Madridস্পোর্টস ডেস্ক : লা লিগায় আগের ম্যাচেই বার্সেলোনার জয়ে ব্যবধানটা বেড়ে দাঁড়িয়েছিল সাত পয়েন্টে। রায়ো ভায়েকানোকে হারিয়ে ব্যবধানটা আবার চার পয়েন্টে নামিয়ে আনলো রিয়াল। প্রতিপক্ষের মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছে কার্লো আনচেলত্তির দল।
বুধবার রাতে গোলশূন্য প্রথমার্ধের পর রিয়ালকে স্বস্তির গোল এনে দেন দলের সবচেয়ে বড় তারকা ক্রিস্তিয়ানো রোনালদো। আর কলম্বিয়ার তারকা মিডফিল্ডার হামেস রদ্রিগেসের গোলে জয় নিশ্চিত হয় স্পেনের ঐতিহ্যবাহী দলটির।
প্রতিপক্ষের মাঠে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে একটু দেরি হয় রিয়ালের। ২৩তম মিনিটে বল জালেও ঢুকিয়েছিলেন গ্যারেথ বেল; তবে অফসাইডের কারণে গোলটি দেওয়া হয়নি।
বিরতির আগে উল্টো পিছিয়ে যেতে পারত রিয়াল। ভায়েকানোর রবের্তোর হেড দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন গোলরক্ষক ইকের কাসিয়াস। বিরতির পর রোনালদোকে পেনাল্টি এলাকায় ফেলে দেওয়া হলে বাঁশি বাজান রেফারি। তবে পেনাল্টি নয়, উল্টো তিনি রোনালদোকে হলুদ কার্ড দেখান ডাইভি দেওয়ার অভিযোগে!
তবে এরপরই একের পর এক আক্রমণ চালাতে থাকে রিয়াল; সাফল্য আসতেও দেরি হয়নি। ম্যাচের ৬৮তম মিনিটে বল নিয়ে ডি-বক্সে ঢুকে এক ডিফেন্ডারকে কাটিয়ে ক্রস বাড়ান দানি কারভাহাল; অরক্ষিত দাঁড়িয়ে থাকা রোনালদো ডাইভিং হেডে বল জালে জড়িয়ে দেন। এ মৌসুমে লা লিগায় এটি পর্তুগিজ তারকার ৩৭তম গোল। ৩৩ গোল নিয়ে তার পরে দ্বিতীয় স্থানে আছেন বার্সেলোনার লিওনেল মেসি।
দুই মিনিট পরেই সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল স্বাগতিকরা; তবে নাচোর জোরালো শট ঠেকিয়ে দেন কাসিয়াস।
নিজের জাত চিনিয়ে ব্যবধান দ্বিগুন করেন রদ্রিগেস। রোনালদোর কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের জোরালো বাঁকানো শটে বল জালে জড়ান কলম্বিয়ার এই তারকা।
এই জয়ে ৩০ ম্যাচে রিয়াল মাদ্রিদের পয়েন্ট দাঁড়াল ৭০। চার পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষে আছে আগের ম্যাচে আলমেরিয়াকে ৪-০ গোলে হারানো বার্সেলোনা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া