adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমেরিয়ার জালে বার্সেলোনার ৪ গোল

1428527780001স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসি যেন উড়ছেই। তিন সপ্তাহ পর অবশেষে গোলের দেখা পেলেন লিওনেল মেসি। মৌসুমে তার ৪৪ তম গোলটির সময় কী ভেবেছিলেন লুইস সুয়ারেজ। মেসির পাশে স্কোর লাইনে নিজের নামটি লেখার অভিপ্রায় নিশ্চয়ই পেয়ে বসেছিল তাঁকে! সেই অভিপ্রায়টাকেই বাস্তবে পরিণত করে করলের জোড়া গোল। বার্সেলোনার যেন এখন দুই ডানায় পরিণত হয়েছেন এই ল্যাটিন দুই ফুটবলার। আর তাদের ডানায় ভর করে উড়ছে কাতালানরাও।

বার্সেলোনার যেন এখন দুই ডানায় পরিণত হয়েছেন এই ল্যাটিন দুই ফুটবলার। আর তাদের ডানায় ভর করে উড়ছে কাতালানরাও। বুধবার রাতে যেমন ন্যু ক্যাম্পে আলমেরিয়ার জালে ৪বার বল জড়িয়ে নিজেদের শ্রেষ্ঠত্বের আরও একবার জানান দিলেন মেসি অ্যান্ড কোং। সফরকারী আলমেরিয়ার বিপক্ষে জয়ও এলো ৪-০ গোলে।

ম্যাচে মেসির গোল একটি। আর সুয়ারেজের গোল হচ্ছে ২টি। বাকি গোলটি এসেছে মার্ক বারত্রার কাছ থেকে। আলমেরিয়ার বিপক্ষে দুর্দান্ত এই জয়ে স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরও দৃঢ়, আরও সুসংহত করেছে বার্সেলোনা।

স্কোর লাইন খুব সহজ একটি ম্যাচের বার্তা দিচ্ছে। ম্যাচটা খুব সহজ না হলেও আজ বার্সেলোনা আলমেইরার সঙ্গে নিজেদের পার্থক্যটা সবাইকে বেশ ভালোভাবেই বুঝিয়ে দিয়েছে। সেল্টা ভিগোর বিপক্ষে কষ্টার্জিত জয়ের পর আজ আলমেইরার বিপক্ষে এই জয় সমর্থকদের মধ্যে বইয়ে দিচ্ছে স্বস্তির হাওয়াই।

খেলার ৩৩তম মিনিটেই গোলের সূচনা করেন লিওনেল মেসি। মার্ক বারত্রার পাস থেকে বল পেয়ে বাম পায়ের দারুন এক শটে সেটি আলমেরিয়ার জালে জড়ান মেসি। প্রথমার্ধ শেষ হয় ১-০ ব্যবধান নিয়েই।

ম্যাচের ৫৫ মিনিটে বার্সেলোনাকে ২-০ গোলে এগিয়ে দেন লুইস সুয়ারেজ। গোলটি পাওয়ার আগে সুয়ারেজ অবশ্য ম্যাচে নিজেকে হারিয়েই খুঁজছিলেন। তবে তিনি তাঁর জাত চেনান তাঁর এই গোলে। সুয়ারেজের বুলেট গতির শটটি ফেরানোর ক্ষমতা গোলরক্ষক কুয়েস্তার ছিল না।

সেট পিস থেকে আসে ম্যাচের তৃতীয় গোলটি। জাভির কর্নারে মাথা ছুয়ে স্কোর লাইন ৩-০ করে ফেলেন মার্ক বারত্রা। খেলার অন্তিম মুহূর্তে বাম প্রান্ত থেকে ফাঁকায় পেদ্রোর বাড়ানো ক্রসে পা লাগিয়ে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন সুয়ারেজ।

দানি আলভেজের পাস থেকে বল পেয়ে ডি বক্সের মাঝ বরাবর থেকে বাম পায়ের শট নেন সুয়ারেজ। সেটি গিয়েই জড়িয়ে যায় আলমেরিয়ার জালে। ২০ মিনিট পর, খেলার ৭৫ মিনিটে দলের তৃতীয় গোল করেন তরুণ ফুটবলার মার্ক বারত্রা। জাভি হার্নান্দেজের করা কর্নার কিক থেকে ভেসে আসা বলে অসাধারণ ভঙ্গিমায় মাথা ছুঁইয়ে গোল করেন বারত্রা।

৩-০ ব্যবধানে খেলা শেষ হবে হবে করছিল। ইনজুরি সময়ও প্রায় শেষ। শেষ মুহূর্তে এসে আবারও গোল। আলমেরিয়ার জালে চতুর্থবার বলটি জড়ালেন সুয়ারেজ। এটি অবশ্য তার নিজের দ্বিতীয় গোল।

ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে এখনো স্প্যানিশ লিগের সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে পিছিয়ে আছেন মেসি। আজ একটি গোল পেয়ে ব্যবধানটা এখন তিন। তবে নিজের একটি গোল অফসাইডের অজুহাতে বাতিল হয়ে যাওয়া কিংবা গোলরক্ষক কুয়েস্তার কল্যাণে একটি নিশ্চিত সুযোগ হাতছাড়া করাকে মেসি কিন্তু দুর্ভাগ্য ভাবতেই পারেন। নিজের খেলাটা কিন্তু আজ দারুণই খেলেছেন এই আর্জেন্টাইন তারকা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া