adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

স্ত্রীর সঙ্গে একান্তে কথা বলতে চান কামারুজ্জামান

1428470627Untitled-1নিজস্ব প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসির রায়ের কপি  মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত আদালত থেকে কারাগারে পৌঁছেনি।

এদিকে পরিবারের সদস্যরা আদালতের নির্দেশে শেষ দেখা করতে গেলে কামারুজ্জামান স্ত্রীর সঙ্গে একান্তে কথা বলতে চান। তখন কারা সংশ্লিষ্টরা তাকে পরবর্তীতে তাকে এ সুযোগ দেয়া হবে বলে জানান। মঙ্গলবার রাতে কারাসূত্রে এসব তথ্য জানা গেছে।
রাতে কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ফরমান আলী বলেন ‘আদালত থেকে রায়ের কপি পাওয়ার পর আমরা আইনগতভাবে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করবো।’
সংশ্লিষ্ট সূত্র জানায়, কামারুজ্জামানকে রাখা হয়েছে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ফাঁসির মঞ্চের পাশের কনডেম সেলে। গত সোমবার সন্ধ্যায় তার স্ত্রী, সন্তানসহ আত্মীয় স্বজনরা দেখা করতে গেলে কারা কর্মকর্তারা তাদের সেলের সামনে নিয়ে যান। ফাঁসির আসামিদের সেলেই দেখা করানোর নিয়ম রয়েছে। স্বজনরা যখন সেলের সামনে গেলেন, তখন লোহার গেট বন্ধ ছিল। এই গেট দিয়ে বাইরে দেখা যায়। কামারুজ্জামানের আত্মীয়রা গেটের বাইরে থেকে কথা বলেন। এ সময় কামারুজ্জামানকে বিচলিত দেখা যায়নি।

জানা গেছে, আত্মীয় স্বজনরা যখন দেখা করতে যান  সে সময় কামারুজ্জামান তার স্ত্রীর সঙ্গে একান্তে কিছুক্ষণ কথা বলতে সময় চান কারা কর্মকর্তাদের কাছে। তার এই আরজিতে রাজী হননি কারা কর্মকর্তারা। তারা জানিয়েছেন, এটাই শেষ দেখা নয়। তার সঙ্গে আবারো দেখা করার সম্ভাবনা রয়েছে পরিবারের সদস্যদের। শেষ দেখার সময় স্বজনদের তার কাছে পৌঁছানোর সুযোগ দেওয়া হবে।
সূত্র জানায়, কামারুজ্জামান কারাগারের যাকেই সামনে পাচ্ছেন তাকেই বলছেন, তার ফাঁসি হওয়ার পর তারা যেন দোয়া করেন যাতে তিনি বেহেশতে যেতে পারেন।
কারাগারের এক কর্মকর্তা জানান, ঢাকা কেন্দ্রীয় করাগারে ফাঁসি কার্যকর করার মতো জল্লাদ রয়েছে। প্রাথমিকভাবে কাকে কাকে জল্লাদ হিসেবে নেওয়া যায় তার একটি তালিকাও করা হয়েছে। ফাঁসির পুরো প্রস্তুতি নেয়ার আগে সেল থেকে তাদের বের করে এনে ফাঁসির কাজে ব্যবহার করা হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া