adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ দলে নতুন মুখ রনি তালুকদার

RONYনিজস্ব প্রতিবেদক : ক্রিকেটের ঘরোয়া আসরে ভীষণ ভালো খেলেছেন রনি তালুকদার। এসিএল এ তার ঝুলিতে রয়েছে তিন তিনটি শতক। এই পারফরমেন্সের পুরস্কার পেলে তিনি। পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলে ডাক পেয়েছেন রনি। উদ্বোধনী এই ব্যাটসম্যানকে প্রথম একাদশে নেয়া হয়নি। চতুর্দশ খেলোয়াড় হিসাবে  তাকে নেয়া হয়েছে। এছাড়া দলে চমক হিসাবে প্রবেশ করেছেন ৫টি ওয়ানডে খেলা অলরাউন্ডার আবুল হোসেন। 
বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে প্রথম দুই ওয়ানডের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 
জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) ও ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে দারুণ খেলেছেন রনি। প্রথম শ্রেণির ক্রিকেটের প্রতিযোগিতা এনসিএলে তিনটি শতকসহ ৭০.৬৪ গড়ে ৭৭৭ রান করেন তিনি। দেশের সেরা ওয়ানডে টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগে দুটি শতকসহ সর্বোচ্চ ৭১৪ রান করেন রনি।
বিশ্বকাপে তিন ম্যাচে মাত্র নয় রান করা ইমরুল কায়েস বাদ পড়েছেন। আর কাঁধের অস্ত্রোপচারের পর সম্পূর্ণ সেরে না ওঠায় দলে নেই উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল হক। দলীয় শৃঙ্খলাভঙ্গের কারণে বিশ্বকাপ চলার সময় দেশে ফেরত আসতে বাধ্য হওয়া পেসার আল-আমিন হোসেনকে দলে রাখা হয়নি। বাদ পড়েছেন ওয়ানডের সেরা ওই টুর্নামেন্টে কোনো ম্যাচ না খেলা পেসার শফিউল ইসলাম ও স্পিনার তাইজুল ইসলাম।
আগেই ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে মাশরাফি বিন মুর্তজার নাম ঘোষণা করা হয়েছিল। তবে নিষেধাজ্ঞার কারণে প্রথম ওয়ানডে খেলতে পারবেন না তিনি। ওই ম্যাচে তার দায়িত্ব পালন করবেন সহ-অধিনায়ক সাকিব আল হাসান।  
১৭, ১৯ ও ২২ এপ্রিল সিরিজের তিনটি ওয়ানডেই হবে ঢাকার মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে। ২৪ এপ্রিল শের-ই-বাংলা স্টেডিয়ামে হবে বাংলাদেশ ও পাকিস্তানের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হবে ২৮ এপ্রিল। শের-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৬ মে। আগামী ১৩ এপ্রিল ঢাকায় এসে পৌঁছাবে পাকিস্তান দল।
ওয়ানডে সিরিজে বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুমিনুল হক, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, আরাফাত সানি ও আবুল হাসান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া