adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নির্বাচনী প্রচারণায় মাঠে নামবেন খালেদা

1428410163khaleda-mtnews24ডেস্ক রিপোর্ট : মধ্যবর্তী নির্বাচন ও সরকার পতন আন্দোলনে দীর্ঘ ৯২ দিন নিজ কার্যালয়ে অবস্থান করার পর বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।  আন্দোলনের ফসল ঘরে ঘরে তুলতে না পারায় সিটি দিয়েই ফসল ঘরে তুলতে চান তিনি।  আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়ার ব্যাপারে দুটানায় থেকে অংশ নিয়েছে বিএনপি।  বিএনপি সমর্থিত প্রার্থীরা নির্বাচনী প্রচারণায় পিছিয়ে থাকলেও মাঠে নেমে তিনি তা কাটিয়ে তুলতে চান।

এ নির্বাচনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন বেগম খালেদা জিয়া।  ঢাকাকে বিএনপির কব্জায় নিতে এবার মাঠে নামবেন তিনি। ওয়ার্ড পর্যায়ে যে পথসভাগুলো হবে অধিকাংশ পথসভায় থাকবেন খালেদা জিয়া।  এমন তথ্য দলীয় সূত্রে জানা গেছে।  কারণ এ নির্বাচনকে তিনি টার্নিং পয়েন্ট হিসেবেই দেখছেন।

দলীয় সূত্রে জানা গেছে, তিনি সংসদের বাইরে রয়েছেন বলেই ঢাকাবাসীর খুব কাছে যাওয়ার সুযোগ পাচ্ছেন।  সম্ভব হলে তিনি কয়েকটি বস্তি এলকায়ওযাবেন।  তাদের দুঃখ-দুর্দশার কথা শুনবেন এবং সময়োপযোগী প্রতিশ্র“তিও দেবেন।  পছন্দের প্রার্থীর পক্ষে ভোট চাইবেন তিনি।  খালেদা জিয়া ঢাকার জনগণকে বোঝাবেন, জাতীয় নির্বাচন থেকে ঢাকার সিটি নির্বাচন কোনো অংশে কম নয়।

ডিসিসি এবং চসিক নির্বাচনকে পুঁজি করে খালেদা জিয়া তার অভিষ্ট লক্ষ্যে পৌঁছতে নির্বাচনী মাঠ দখলে রাখতে চান।  এরই মধ্যে বিএনপির যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু দলের পক্ষে এক বিজ্ঞপ্তিতে তিনটি সিটি করপোরেশন নির্বাচনে সব প্রার্থীর সমান সুযোগ সুবিধা নিশ্চিত করার কথা বলেছেন।  পাশাপাশি সিটি করপোরেশন নির্বাচন শেষে দ্রুত জাতীয় নির্বাচনের দাবিও জানানো হয়েছে।

এবারের ঢাকা সিটি করপোরেশন পরিচালনার নেতৃত্বে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য রাষ্ট্র বিজ্ঞানী অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহমেদ।  তার নেতৃত্বে বিএনপিপন্থি ১১টি পেশাজবীবী সংগঠনের সমন্বয়ে ঐক্যবদ্ধ ফোরামও গঠন হয়েছে।  ‘বাসযোগ্য ঢাকা চাই’ স্লোগানে প্রচারণা চালাবে বিএনপি সমর্থিত প্রার্থীরা।

বিএনপি সমর্থিত প্রার্থীদের পক্ষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং শীর্ষ নেতারাও নির্বাচনী প্রচারণায় অংশ নেবেন বলে জানিয়েছেন এমাজ উদ্দিন আহমেদ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া