adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ময়ূরপঙ্খির বেহাল দশা

1428375909Untitled-11নিজস্ব প্রতিবেদক : যাত্রার শুরুতেই হোঁচট খেল ময়ূরপঙ্খি। বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ ফ্লাইটটিতে যাত্রী নিয়ে উড়াল দেওয়ার আগমুহূর্তে যান্ত্রিক ত্র“টি দেখা দেয়।
সোমবার সকালে বাংলাদেশ বিমানের উদ্বোধনী এই ফ্লাইট  বাতিল করতে হয়েছে। এবং চট্টগ্রাম থেকে ঢাকামুখী ফিরতি ফ্লাইটও যথারীতি বাতিল করতে হয়েছে। এ ছাড়া বিকেলে সৈয়দপুর ফ্লাইটও বাতিল করা হয়।
এর আগের দিন মিসর থেকে ভাড়ায় আনা পুরোনো টার্বোপ্রপ (ড্যাশ-৮) উড়োজাহাজ দুটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিটি ৭৪ আসনের উড়োজাহাজ দুটির নতুন নামকরণও করা হয়। একটির নাম ‘ময়ূরপঙ্খি’, অপরটির নাম দেওয়া হয় ‘মেঘদূত’।
ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বিমানকে সময় ধরে ফ্লাইট পরিচালনার জন্য বলেছিলেন। কিন্তু শুরুতেই উড়াল দেওয়ার আগমুহূর্তে বসে যায় উড়োজাহাজ ময়ূরপঙ্খি। অপর উড়োজাহাজটি দিয়ে গতকাল তিনটি গন্তব্য কক্সবাজার, সিলেট ও যশোরে ফ্লাইট চালানো হয়। তবে একটিও ফ্লাইটসূচি অনুযায়ী সময়মতো গন্তব্যে পৌঁছাতে পারেনি।

বিমানবন্দর সূত্র জানায়, সোমবার সকাল সাতটায় ছিল উদ্বোধনী ফ্লাইটের নির্ধারিত সময়। সে অনুযায়ী যাত্রীরা বিমানবন্দরে যান এবং তাঁদের উড়োজাহাজে তোলা হয়। উড়োজাহাজ রানওয়েতে যাওয়ার পথে যান্ত্রিক ত্র“টি ধরা পড়লে যাত্রীদের নামিয়ে এনে ত্র“টি সারানোর অনেক চেষ্টা করা হয়। কিন্তু শেষ পর্যন্ত ত্র“টি সারানো যায়নি।

এই উড়োজাহাজ দুটির সঙ্গে মোটা অঙ্কের বেতনে মিসরের স্মার্ট এভিয়েশন থেকে ছয়জন প্রকৌশলীও আনা হয়েছে। এসব প্রকৌশলী অনেকক্ষণ পরীক্ষা-নিরীক্ষা করে জানান যে জাহাজটির একটি যন্ত্রাংশ (নিউম্যাটিক বাল্ব) বিকল।

অবশ্য সোমবার বিকেলে বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাইল হেয়্যুড জানান, ওই যন্ত্রাংশ সংগ্রহ করা গেছে। তিনি আশা করছেন, আজ মঙ্গলবার সেটি ঢাকায় এসে পৌঁছাবে এবং উড়োজাহাজটি উড্ডয়ন উপযোগী করা সম্ভব হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া