adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শরণখোলা থানা ঘেরাও

14282476444444444444ডেস্ক রিপোর্ট : বাগেরহাটের শরণখোলায় এক  কলেজ শিক্ষকের উপর নিষ্ঠুর নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে পুলিশের বিরুদ্ধে। তবে শরণখোলা থানা পুলিশের দাবি পেশাগত কাজে বাঁধা ও এস,আই মাহবুব হোসেনকে ওই কলেজ শিক্ষক আরিফ হোসেন দুলাল (৩৮)স্ত্রী শাহানা বেগম(৩০)ও তার পুত্র দশম শ্রেনীর ছাত্র লিপু (১৪) মারধর করায় সামান্য উত্তম মাধ্যম দিয়ে তাদের  গ্রেফতার করা হয়েছে। অপর দিকে,ওই কলেজ শিক্ষকের পরিবারের উপর অন্যায়ভাবে নিষ্ঠুর নির্যাতনের প্রতিবাদ ও মুক্তির দাবি রোববার সন্ধ্যা  সাড়ে ছয়টার দিকে শরণখোলা থানা ঘেরাও  করে উপজেলার বিভিন্ন স্তরের শত শত শিক্ষক ছাত্র/ছাত্রীসহ সাধারন মানুষ। এসময় তারা ওসিসহ অভিযুক্ত পুলিশ সদস্যদের প্রতাহারের দাবি জানান।

নির্যাতিত পরিবার ও এলাকাবাসির সূত্রে জানা যায়, উপজেলার উত্তর কদমতলা গ্রামের বাসিন্দা সাবেক বনপ্রহরী আবুল কালাম হাওলাদার  (ওরফে কালাম ফরেষ্টার ) সাথে দীর্ঘদিন ধরে একই এলাকার  বাসিন্দা ও তাফালবাড়ী স্কুল এ্যান্ড কলেজের কম্পিউটার বিভাগের শিক্ষক আরিফ হোসেন দুলাল এর সাথে বসতবাড়ীর জমি নিয়ে বিরোধ চলে আসছিল। গত ৫  এপ্রিল রোববার দুলালের বসত ঘরের বিল্ডিং এর কাজ (পাকা করণ)শুরু করলে কালাম ও তার স্ত্রী শেফালী বেগম কাজে বাধাঁ দেয়। এক পর্যায় তারা বিষয়টি শরণখোলা থানা পুলিশকে অবহিত করলে এস. আই মাহবুবের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনা স্থলে পৌছে কাজ বন্ধ করতে  বলে। এসময় কালাম ফরেষ্টার পরিবার  ও দুলালের পরিবারের  মধ্যে কথার কাটাকাটির এক পর্যায় ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। এতে ওই এস, আই আহত হয় বলে ওই এলাকার বাসিন্দা আনোয়ার খান,শিরিন বেগম, ও সেতারা বেগম জানান। পরবতীর্তে অতিরিক্ত পুলিশ ঘটনা স্থলে পৌছে আরিফ হোসেন দুলাল, স্ত্রী শাহানা বেগম , পুত্র লিপুকে শত শত এলাকাবাসীর সামনে প্রকাশ্যে নির্মম নির্যাতন চালায় পুলিশ। পুলিশের এমন বেপরোয়া নির্যাতনের দৃশ্য দেখে এলাকার অনেকেই আঁতকে উঠে বলে , সাইয়েদুর রহমান, আনোয়ার হোসেন, শিরিন বেগম, সেতারা বেগমসহ, উপস্থিত অনেকেই  জানান। এধরনের নিষ্ঠুর নির্যাতন  তারা কোন দিন দেখেনি বলে মন্তব্য করেন। এছাড়া দুলালের আতœীয় সোলায়মান বলেন, দুলালের পরিবারের কাউকে চিকিতসা না দিয়ে থানা হাজতে নিয়ে পুনরায় দুলালের স্ত্রীসহ অন্যান্যদের বেদম মারধর করে পুলিশ। পরে খবর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ অতুল মন্ডল তাদেরকে উদ্ধার করে শরণখোলা হাসপাতালে চিকিতসার ব্যবস্থা করেন।

এব্যাপরে শরণখোলা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক সুলতান আহম্মেদ জানান, ঘটনার সুষ্ট বিচার ও অভিযুক্ত পুলিশ সদস্যদের প্রত্যাহার করা না হলে ৬ এপ্রিল থেকে শরণখোলার সকল স্কুল  মাদ্রাসা অনিদিষ্ট কালের জন্য বন্ধ করা হবে। এ বিষয় বাগেরহাট জেলা  পুলিশ সুপার মোঃ নিজামুল হক মোল্যা জানান, বিষয়টি তিনি শুনেছেন তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্দে ব্যবস্থা গ্রহন করা হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া