adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যেখানে সবাইকে ছাপিয়ে শীর্ষে সালমান খান

1428261373MTnewsবিনোদন ডেস্ক : ‘বলিউড কিং’ খ্যাত শাহরুখ খানকে ছাপিয়ে শীর্ষ অভিনেতা হিসেবে আবির্ভূত হয়েছেন বলিউডের ভাইজান সালমান খান। ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার ‘টাইমস সেলেবেক্স’ নামে ২০১৪ সালের একটি র‌্যাংকিংয়ে বলিউড অভিনেতাদের মধ্যে শীর্ষে রয়েছেন সালমান।

বক্সঅফিসে তারকাদের অভিনীত মুভির আর্থিক সাফল্য, সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে সংশ্লিষ্টতা, গণমাধ্যমে তাদের উপস্থিতি ও বিজ্ঞাপনে উপস্থিতির উপর ভিত্তি করে এ তালিকা প্রকাশ করা হয়। সালমান শুধু সেরা অভিনেতা নয়, বক্স অফিসে সাফল্য ও অভিনেতাদের মধ্যে অনলাইনে মানুষ কাকে সবচেয়ে বেশি খোঁজেছে এই দুটি ক্যাটাগরিতেও তিনি শীর্ষে রয়েছেন।

তবে ব্রান্ড ইনডোরসমেন্টের দিক দিয়ে সালমান আছেন ৫ নম্বরে। ২০১৪ সালে মাত্র ১০টি ব্রান্ডের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। শুধু এই ক্যাটাগরিতেই শীর্ষে আছেন শাহরুখ খান। তিনি ২০১৪ সালে ১৮টি ব্রান্ডের সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন।
বক্স অফিসে ব্যবসায়িক সাফল্যের দিক দিয়ে সালমানের পরেই আাছেন আমির খান। আ্রর ৩ নম্বরে আছেন অর্জুন কাপুর। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সংশ্লিষ্টতা এই ক্যাটাগরিতে শীর্ষে আছেন ‘বিগ বি’ খ্যাত অমিতাভ বচ্চন। এই ক্যাটাগরিতেও দুই নম্বরে আছেন সালমান খান। তৃতীয় স্থানে আমির ও চতুর্থ শাহরুখ। আর হৃত্বিক রোশন আছেন পঞ্চম স্থানে।

অনলাইন সার্চ ক্যাটাগরি অর্থাত অনলাইনে কাকে বেশি খোঁজা হয়েছে এই ক্যাটাগরিতে সালমানের পরে আছেন আমির খান। তারপর হৃত্বিক রোশন। ২০১৪ সালে অনলাইনে ৩.৩৮ কোটি বার খোঁজা হয়েছে সালমানকে। এক্ষেত্রে আমির খানকে ১.১২ কোটি বার ও হৃত্বিককে ৯৪ লাখ বার খোঁজা হয়েছে।

মোস্ট ব্রান্ড ইনডোরসমেন্ট ক্যাটাগরিতে শাহরুখের পরেই আছেন অমিতাভ বচ্চন। তিনি ১৪টি ব্রান্ডের সঙ্গে যুক্ত ছিলেন। একই ক্যাটাগরিতে ১২টি ব্রান্ড নিয়ে রনবীর কাপুর তৃতীয় স্থানে, ১১টি ব্রান্ড নিয়ে হৃত্বিক চতুর্থ স্থানে ও ১০টি ব্রান্ড নিয়ে ষষ্ঠ স্থানে সাইফ আলী খান।

সেরা অভিনেতার ক্যাটাগরিতে ৫৫২.৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন সালমান খান। ৪৪০.৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শাহরুখ, অমিতাভ বচ্চন তৃতীয় স্থানে, অক্ষয় কুমার চতুর্থ, হৃত্বিক রোশন পঞ্চম, রনবীর কাপুর ষষ্ঠ, আমির খান সপ্তম, সাইফ আলী খান অষ্টম, অর্জুন কাপুর নবম ও অভিষেক বচ্চন ১০ম স্থানে আছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া