adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যাত্রীবেশে ট্রেনে ডাকাতি – গ্রেফতার ৪

train1-1428291466ডেস্ক রিপোর্ট : চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী ঢাকা মেইল (ওয়ান আপ) ট্রেনে সোমবার ভোরে ডাকাতির ঘটনা ঘটে। যাত্রীবেশে ডাকাতদল ট্রেনের যাত্রীদের বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা, মোবাইল ফোন সেট ও ক্যামেরাসহ অন্যান্য মালামাল ছিনিয়ে নিয়ে যায়।

ধারণা করা হচ্ছে, ট্রেনটি ফেনী স্টেশন পার হওয়ার পর ডাকাতির ঘটনা ঘটে। তবে ঠিক কোন এলাকায় ডাকাতির ঘটনাটি শুরু হয়েছে তা যাত্রীরা নিশ্চিত করতে পারেননি।

তবে ট্রেনের দায়িত্ব পালনকারীরা কুমিল্লা স্টেশন ছেড়ে যাবার পর বিষয়টি আঁচ করতে পেরে কন্টোলরুমে জানান। পরে আখাউড়া থানা পুলিশ ট্রেনে অভিযান চালিয়ে চার ডাকাতকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে লুট করা একটি ক্যামেরা, হাতঘড়ি ও ডাকাতির কাজে ব্যবহৃত ছুরি, কাঁচি, স্কচটেপ উদ্ধার করে।

এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ট্রেন যাত্রী, চালক, পরিচালকসহ সংশ্লিষ্টরা জানান, রাত আড়াইটার দিকে ডাকাতদল ট্রেনের পেছনের দিকের প্রথম শ্রেণির নন এসি বগিতে  হানা দেয়। তারা ওই বগির প্রতিটি কেবিনে থাকা যাত্রীদেরকে একটি বগিতে নিয়ে বেঁধে ফেলে। যাত্রীদের সবার মুখে স্কচটেপ পেঁচিয়ে দেয় তারা। এ সময়  ডাকাতরা ১২টি মোবাইল ফোন সেট, নগদ প্রায় ৩৫ হাজার টাকা, একটি নাইকন ক্যামেরাসহ অনান্য মালামাল ছিনিয়ে নেয়।

ডাকাতির শিকার ট্রেন যাত্রীরা জানান, যাত্রীবেশে থাকা ডাকাতদল তাদেরকে কেবিনের দরজা খুলতে বলে। দরজা খোলা মাত্রই অস্ত্রের মুখে জিম্মি করে একটি কক্ষে নিয়ে সবাইকে বেঁধে রাখে। এক নারী যাত্রীকে তারা অন্য একটি কক্ষে বেধে রাখে।

আখাউড়া থানায় অবস্থানরত ডাকাতরা জানায়, টিকিট কেটে চট্টগ্রাম থেকেই তারা ট্রেনে উঠেন। ট্রেনটি ঘণ্টা তিনেক চলার পর তারা ডাকাতি শুরু করেন। চট্টগ্রামের গোল্ডেন ড্রিম নামে একটি হোটেলে বসে ডাকাতির পরিকল্পনা করা হয়। পালিয়ে যাওয়া সোহেল ঘরামী নামের এক ডাকাত  এ ঘটনার মূল হোতা।

আখাউড়া রেলওয়ে জংশনের কেবিন মাস্টার মো. জসিম উদ্দিন জানান, রাত পৌনে ৩টার দিকে চট্টগ্রাম কন্ট্রোল রুমের মাধ্যমে তিনি ডাকাতির বিষয়টি জানতে পেরে আখাউড়া রেলওয়ে থানা পুলিশকে খবর দেন। ট্রেনটি ৩টা ২৫ মিনিটে আখাউড়া রেলওয়ে স্টেশনে যাত্রা বিরতি করলে পুলিশ চার ডাকাতকে গ্রেফতার করে।

আখাউড়া রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়াছিন ফারুক মজুমদার জানান, গ্রেফতারকৃতরা হচ্ছে, সোহরাব বেপারির ছেলে আনোয়ার হোসেন (২৭),আমির হোসেনের ছেলে আনোয়ার হোসেন (২৫), মোকসেদ আলীর ছেলে বেলায়েত হোসেন (২৩) ও হাফিজুল বেপারির ছেলে বেলাল হোসেন প্রকাশ বেলায়েত (২৮)। তাদের সবার বাড়ি মাদারীপুর জেলার কালকিনি পৌর এলাকায়।

এর মধ্যে বেলাল ঢাকার কামরাঙ্গিচরে একটি কারখানায় চাকরি করে। ডাকাতদের কাছ থেকে একটি ক্যামেরা ও হাত ঘড়ি উদ্ধার করা হয়েছে। এর আগে সোহেল ঘরামী বেশিরভাগ মালামাল নিয়ে চলন্ত ট্রেন থেকে নেমে যায়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া