adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মার্সেইকে হারিয়ে শীর্ষে পিএসজি

Marsail-1428298164স্পোর্টস ডেস্ক : লিগ ওয়ানে অলিম্পিক মার্সেইয়ের বিপক্ষে দুইবার পিছিয়ে পড়েও দারুণ এক জয় তুলে নিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। প্রতিপক্ষের মাঠ থেকে ৩-২ গোলের জয় নিয়ে ফিরেছে জ্লাতান ইব্রাহিমোভিচ-ডেভিড লুইজদের দল।

 এই জয়ে অলিম্পিক লায়নাইসকে টপকে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছে পিএসজি। ৩১ ম্যাচে পিএসজির সংগ্রহ ৬২ পয়েন্ট। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অলিম্পিক লায়নাইস। আর  সমান ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে অলিম্পিক মার্সেইয়ের অবস্থান তৃতীয়।

রোববার প্রতিপক্ষের মাঠে ম্যাচের ৩০ মিনিটে গোল হজম করে পিএসজি। মার্সেইকে ১-০ গোলে এগিয়ে দেন আন্দ্রে পিয়েরে। সতীর্থ পায়েটের লম্বা ক্রস থেকে হেডে অতিথিদের জালে বল জড়ান এই ফরাসি স্ট্রাইকার। অবশ্য পাঁচ মিনিট পরেই অতিথিদের সমতায় ফেরান ব্লাইসে মাতুয়াইদি। ডি বক্সের সামনে থেকে ডান পায়ের জোরালো শট নেন এই ফরাসি মিডফিল্ডার। তার শটটি স্বাগতিক গোলরক্ষকের হাতে লাগার পর বারে লেগে জালে জড়িয়ে যায়।

এরপর প্রথমার্ধের নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে নিজের জোড়া গোলে স্বাগতিকদের ২-১ ব্যবধানে এগিয়ে দেন পিয়েরে। মাঝ মাঠ থেকে সতীর্থ রোমাওয়ের পাস থেকে বল পেয়ে খানিকটা দৌড়ে পিএসজির গোলরক্ষককে ফাঁকি দেন তিনি। ফলে ২-১ গোলে পিছিয়ে পড়ে বিরতিতে যেতে হয় পিএসজিকে।

তবে দ্বিতীয়ার্ধের ৪৯ থেকে ৫১, তিন মিনিটের ব্যবধানে দুই গোল পায় পিএসজি। প্রথমে দলকে ২-২ গোলে সমতায় ফেরান মার্কুইনহস। সুইডিশ তারকা ইব্রার ফ্রি-কিক থেকে ডি বক্সের ভেতর বল পেয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলের এই ফুটবলার। আর ৫১ মিনিটে মার্সেইয়ের জেরেমি মরেলের আত্মঘাতী গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি।

এরপর রেফারি ম্যাচের শেষ বাঁশি বাজানোর একটু আগে লাল কার্ড দেখেন স্বাগতিক খেলোয়াড় আন্দ্রে আইয়্যু। আর পিএসজি জয় পায় ওই ৩-২ গোলে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া