adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা-বি.চৌধুরীর আকস্মিক রুদ্ধদ্বার বৈঠক

1428277574MTnewsডেস্ক রিপোর্ট : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার গুলশানের বাসায় আকস্মিক বৈঠক করেছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ড. বদরুদ্দোজা চৌধুরী।

রাত ১০টার পরে তিনি বিএনপি নেত্রীর বাসায় প্রবেশ করেন বলে একটি সূত্র জানিয়েছে। আসন্ন সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনার জন্য এই ‘অনানুষ্ঠানিক এবং রুদ্ধদ্বার’ বৈঠক হয়েছে বলে দাবি ওই সূত্রের।

সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা উত্তরে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টুর প্রার্থীতা বাতিলের পর সেখানকার অন্য প্রার্থী বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরীকে সমর্থনের বিষয় নিয়ে আলোচনা হচ্ছে। যদিও বিএনপি জোটের শরিকরা মাহী সম্পর্কে প্রকাশ্যে-অপ্রকাশ্যে নেতিবাচক মনোভব পোষন করছেন।

বিকল্পধারার একটি সূত্র জানিয়েছে, চলমান সরকার বিরোধী আন্দোলনে একই প্লাটফর্মে না থাকলেও বিকল্পধারার সঙ্গে বিএনপির একটি ভালো সম্পর্ক আছে। আর বদরুদ্দোজা চৌধুরী বিএনপির প্রাক্তন নেতা। সেই সূত্রে ঢাকা উত্তরে বিএনপির কোনো প্রার্থী না থাকলে দলের সমর্থন যাতে মাহী বি. চৌধুরীর দিকে যায় সেই চেষ্টা করবে তারা।

এর অংশ হিসেবে রোববার খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করতে তার বাসায় যান বদরুদ্দোজা চৌধুরী। বৈঠকের উদ্দেশ্য খালেদা জিয়ার কাছে সিটি করপোরেশন নির্বাচনে মাহী বি. চৌধুরীকে বিএনপির সমর্থন দেওয়া।

ওই সূত্রের মতে, রোববারের বৈঠকের জন্য সোমবার প্রেসক্লাবে বিকল্পধারা বাংলাদেশ সংবাদ সম্মেলন ডেকেও তা স্থগিত করেছে। বিএনপির প্রার্থী আবদুল আউয়াল মিন্টু তার প্রার্থীতা ফিরে পেতে উচ্চ আদালতে রিট করেছেন। সেখান থেকে কি ফলাফল আসে সেটি জেনে এবং বিএনপির সমর্থন পাওয়া-না পাওয়ার বিষয়টি চূড়ান্তভাবে জানার পরেই সিটি নির্বাচন সম্পর্কে বিকল্পধারা তার অবস্থান তুলে ধরবে।

বিএনপি ও জোট সূত্রে জানা গেছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগরের আহ্বায়ক মির্জা আব্বাস, উত্তরে চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু এবং চট্টগ্রামে এম মনজুর আলমকে দলীয় সমর্থনের বিষয়টি একপ্রকার নিশ্চিত ছিল। কিন্তু উত্তরে ‘নিজের ভূলের’ কারনে মিন্টুর প্রার্থীতা বাতিলের পর বিব্রতকর পরিস্থিতিতে পড়ে বিএনপি।

যদিও এই ভুলকে কেউ কেউ ইচ্ছাকৃত বলছেন। প্রার্থীতা ফিরে পেতে তার আপিল বাতিল করে দিয়েছে নির্বাচন কমিশন। তবে প্রার্থীতা ফিরে পেতে তিনি উচ্চ আদালতে এ বিষয়ে রিট করেছেন। এই পরিস্থিতিতে কে বিএনপির সমর্থন পাচ্ছেন তা নিয়ে দলের ভেতরে-বাইরে আলোচনা হচ্ছে। তবে মিন্টুর জন্য অপেক্ষা করতে চাইছে বিএনপি।

সূত্র জানিয়েছে, মিন্টুর প্রার্থিতা বাতিলের পর মেয়র পদে প্রার্থী হিসেবে দুইজনকে বিবেচনায় রেখেছে বিএনপি জোট। এদের একজন বিকল্প ধারা বাংলাদেশের চেয়ারম্যান প্রাক্তন রাষ্ট্রপতি অধ্যাপক ডা. বদরুদ্দোজা চৌধুরীর ছেলে মাহী বি চৌধুরী, অন্যজন আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন জোট নেত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ ক্ষেত্রে ঢাকা উত্তরে মেয়র পদে প্রার্থী কে হচ্ছেন তার ঘোষণা আসতে পারে আজ। -রাইজিংবিডি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া