adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিসির সভাপতি হওয়ার আগ্রহ নেই বিসিবির

icc_and_bনিজস্ব প্রতিবেদক : এক সপ্তাহ আগে আইসিসির সভাপতির পদ থেকে  আ হ ম মোস্তফা কামাল সরে দাঁড়ানোর পর এখনো ওই পদ পূরণ করতে পারেনি সংস্থাটি। আইসিসি থেকে সভাপতি পদের জন্য নাম চেয়ে টেলিফোন করা হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি  নাজমুল হাসান পাপনকে। তবে লিখিত কোনো পেপার’স বিসিবিকে পাঠায়নি তারা। আইসিসির কমিটির মেয়াদও শেষ প্রান্তে।  সবদিক বিবেচনা করেই মাত্র আড়াই মাসের জন্য আইসিসির সভাপতি হওয়ার আগ্রহ নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।   
এ ব্যাপারে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, আইসিসি আমাদের কাছে মৌখিকভাবে নাম চেয়েছে। আমরা এখনো অফিসিয়ালি লিখিত কোনো প্রস্তাব পাইনি। আমরা সিদ্ধান্ত নিতে আইসিসির পরবর্তী বোর্ড মিটিং পর্যন্ত অপেক্ষা করবো। এটা নিয়ে তাড়াহুড়ার কিছু নেই। ওদের কাছেও তাড়াহুড়ার কোনো ব্যাপার নেই। থাকলে এর মধ্যেই পেয়ে যেতাম।  
পাপন আরো বলেন, আগামী ১৫ ও ১৬ এপ্রিল আইসিসির বোর্ড মিটিং আছে। সেখানে গিয়ে পরিস্থিতি দেখবো। আমরা কোনো নাম নাও প্রস্তাব করতে পারি।  তিনি আরো পরিস্কার করে বলেন, নাম না পাঠানোর কারণ একাধিক। সভাপতির মেয়াদ মাত্র আড়াই মাসের জন্য। তাছাড়া ১৫ অথবা ১৬ এপ্রিল আমরা নাম প্রস্তাব করলেও  পরবর্তী সভা কিন্তু সে পাচ্ছে না। যে প্রেসিডেন্ট হবে সে কিন্তু ফিজিক্যালি কোনো কিছু করতে পারছে না। শুধু বার্বাডোজে একটা মিটিং আছে, সেখানে ১০ মিনিটের একটি লেকচার দিতে পারবে। এই কাজের জন্য কেউ প্রেসিডেন্ট হবে বলে মনে হয় না।
আ হ ম মোস্তফা কামাল যখন সভাপতি হয়েছিলেন সেটা ছিল জয়েন্ট নমিনেশনে (বাংলাদেশ ও পাকিস্তান)। এ ব্যাপারে নাজমুল হাসান পাপন বলেন, এবারও হয় তো জয়েন্ট নমিনেশনে সভাপতি নির্বাচিত করা হবে। আমাদের এ সব নিয়ে এখন আগ্রহ নেই। বোর্ড থেকে আমরা মনে করছি, একটা মিটিংয়ে গিয়ে শুধু পেপারস পড়বে-এ জন্য সভাপতি হওয়া গুরুত্বপূর্ণ কিছু নয়। তবে ইন্টারেস্টেড পার্টি যদি থাকে, সরকার যদি চায় সেক্ষেত্রে ভিন্ন কথা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া