adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইএসআইএল সন্ত্রাসীরা সিরিয়ার গির্জায় বিস্ফোরণ ঘটিয়েছে

e2e891688b3c347fc8ed4fab6155304b_XLআন্তর্জাতিক ডেস্ক : সম্প্রদায়ের মানবাধিকার রক্ষা বিষয়ক সংস্থা জানিয়েছে, উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল উত্তর-পূর্ব সিরিয়ায় অসুরি খ্রিস্টান অধ্যুষিত তেল নাসরি নামক একটি এলাকার গির্জায় বিস্ফোরণ ঘটিয়েছে।

ইরানের স্যাটেলাইট টিভি চ্যানেল আল আলম জানিয়েছে, এই সংস্থার বিবৃতিতে বলা হয়েছে, আইএসআইএল সন্ত্রাসীরা গতকাল স্থানীয় সময় সকাল নয়টায় খ্রিস্টান সম্প্রদায়ের একটি উতসব অনুষ্ঠান চলাকালে ওই বিস্ফোরণ ঘটায়। সন্ত্রাসীরা এর আগে গত ২৩শে ফেব্রুযারি আল খাবুর এলাকায় হামলা চালিয়ে অসুরি খ্রিস্টানদের ৩৫টি এলাকার মধ্যে ১৪টি এলাকা দখল করে নিয়েছিল। দখলীকৃত এলাকার মধ্যে তেল নাসরি এলাকাও ছিল।

 আইএসআইএল ওইসব এলাকা দখল করে নেয়ার পর ২২০ অসুরি খ্রিস্টানকে অপহরণ করে নিয়ে যায় এবং এদের মধ্যে ২১২জন এখনো তাদের কাছে আটক রয়েছে।

অসুরিয়া খ্রিস্টান সম্প্রদায়ের মানবাধিকার রক্ষা বিষয়ক সংস্থার প্রধান ওসামা এডওয়ার্ড আরো জানিয়েছেন, আইএসআইএল সন্ত্রাসীরা আল খাবুর এলাকা দখল করার পর ওই এলাকার বহু গ্রাম ও এর আশেপাশের এলাকায় ব্যাপক লুটতরাজ চালিয়েছিল। তিনি বলেন, এই নিয়ে চারবার গির্জায় সন্ত্রাসী হামলা হলো। সিরিয়ার আল  খাবুর ও আল হাসাকে এলাকায় বহু খ্রিস্টান সম্প্রদায় বসবাস করে এবং সন্ত্রাসী হামলার হাত থেকে বাঁচার জন্য বহু খ্রিস্টান শরণার্থী শিবিরে আশ্রয় গ্রহণ করতে বাধ্য হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া