adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুরস্কারের টাকা অটিস্টিক শিশুদের দিলেন কবরী

hqdefaultনিজস্ব প্রতিবেদক : ৫০ বছরের চলচ্চিত্র যাত্রায় এবার মিললো আজীবন সম্মাননা। ঢাকাই সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী তার সেই পুরস্কার উতসর্গ করলেন মুক্তিযোদ্ধাদের। সহ-অভিনেতা, চলচ্চিত্রের কলাকুশলী আর সিনেমাপ্রেমীদের কথাও ভোলেননি। আর পুরস্কারে পাওয়া এক লাখ টাকা কবরী দান করছেন প্রতিবন্ধী ও অটিস্টিক শিশুদের কল্যাণে।
শনিবার ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজীবন সম্মাননায় পাওয়ার পর নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে শুরুতেই স্মরণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশের ১৬ কোটি মানুষকে।
কবরী বলেন, একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমি আমার পুরস্কারটি উতসর্গ করতে চাই মুক্তিযুদ্ধে শহীদ সব মুক্তিযোদ্ধাকে। আমি সেসব অজানা মুক্তিযোদ্ধাদের স্মরণ করতে চাই, যাদের নাম ইতিহাসের পাতায় ঠাঁই পায়নি। তাদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা না জানালে আমার প্রাণের আকুলতা অপূর্ণই থেকে যাবে।
কবরী শ্রদ্ধাভরে স্মরণ করেন তার সহ-অভিনেতা রাজ্জাক, ফারুক, প্রবীর মিত্রকে। ভোলেননি চিত্রগ্রাহক, মেকআপ আর্টিস্টসহ সিনেমার ইউনিটের সব কলাকুশলীর কথা।
তাদের সহযোগিতা না থাকলে হয়তো আজকে আমি কবরী হয়ে উঠতে পারতাম না।
দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে কবরী বললেন, “আজকে আমার আনন্দের কোনো পরিসীমা নেই। টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত আমার দর্শকের ভালোবাসার অবদানের স্বীকৃতি এই পুরস্কার। আমার পুরস্কারটি আমি তাদেরও উতসর্গ করতে চাই।
কবরী তার বক্তব্যে চলচ্চিত্রের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর ‘আন্তরিক সহযোগিতা’ কামনা করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া