adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পেশাদার ফুটবল মাঠে গড়াবে ৭ এপ্রিল

bangladesh football federation logo_25নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর কথা ছিল গত মার্চ থেকে। কিন্তু অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের কারণে একমাস পিছিয়ে যায়। ফলে ৩ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা থাকলেও অংশগ্রহণকারী ক্লাবগুলোর নানা দাবির সুরাহা না হওয়ায় দ্বিতীয়বারের মতো পিছিয়ে যায় প্রিমিয়ার লিগ।
বাফুফের অনেক আলোচনার পর আগামী ৭ এপ্রিল পেশাদার লিগ (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) শুরু কারা সিদ্বান্ত হয়। এবার লিগে মোট ১১ টি দল অংশ নিচ্ছে। দুই লেগেই হবে লিগের খেলাগুলো। আর ঢাকার বাইরের ভেন্যুতে খেলার কথা থাকলেও শেষ পর্যন্ত বর্তমান রাজনৈতিক অবস্থার কথা বিবেচনা করে বঙ্গবন্ধু স্টেডিয়ামেই অনুষ্ঠিত হচ্ছে আসরের সবগুলো খেলা। হোম এন্ড অ্যাওয়ে পদ্ধতিতে খেলাগুলো পরিচালিত হবে।
অংশ নেয়া প্রতিটি ক্লাব পাবে ২৫ লাখ টাকা করে। লিগের স্পন্সর চূড়ান্ত হলেও এখনই নাম প্রকাশ করছে না বাফুফে। এবার বাংলাদেশ লিগের প্রত্যেকটি ক্লাব ৫ জন করে বিদেশিকে রেজিস্ট্রেশনের সুযোগ পাচ্ছে। আর পেশাদার লিগের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। লিগের পরে সুপার কাপ ও স্বাধীনতা  কাপ আয়োজনের আশা করেছে পেশাদার লিগ কমিটি। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া