adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিটি প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন সিইসি

news_imgনিজস্ব প্রতিবেদক : ঢাকা (উত্তর-দক্ষিণ) ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়া মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা করবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ। 
আগামী ১১ থেকে ১৫ এপ্রিলের মধ্যে তিনটি আলাদা ভেন্যুতে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে সংশ্লিষ্টরা জানিয়েছে।

বৃহস্পতিবার রাতে ইসির উপ-সচিব সামসুল আলম বলেন, ‘প্রতিবারের মতো সিটি নির্বাচন উপলক্ষে প্রার্থীদের সঙ্গে কমিশন মতবিনিময় করবে। এর আগের নির্বাচনগুলোতেও মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে। সেগুলোতে কমিশনারদের পক্ষ কেউ অংশ নিলেও এবার সিইসি নিজেই অংশ নিচ্ছেন।’
তিনি জানান, এই মতবিনিময় অনুষ্ঠান তিন সিটির রিটানিং কর্মকর্তারা আয়োজন করবেন। সিইসি ও অন্যান্য কমিশনার অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সামসুল আলম জানান, এখনো তারিখ চূড়ান্ত করা হয়নি। তবে আশা করছি, ১১ এপ্রিল থেকে ১৫ এপ্রিলের মধ্যেই এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

এদিকে ইসি কর্মকর্তারা বলেন, সুষ্ঠু নির্বাচনে লক্ষ্যেই নির্বাচন কমিশন এ উদ্যোগ নিয়েছে। এর মাধ্যমে প্রার্থীদের বেশ কিছু নির্দেশনা দেয়া হবে, বিশেষ করে তারা যেন আচরণবিধি লঙ্ঘন না করে। একই সঙ্গে প্রার্থীদের কাছ থেকেও কিছু পরামর্শ নেবেন সিইসি। এ ছাড়া লেভেল প্লেয়িং ফিল্ডের ব্যাপারেও ইসি প্রার্থীদের আশ্বস্ত করবেন।

এছাড়া ৩ সিটির মেয়র প্রার্থীদের নিয়ে কোনো ‘সংলাপের’ আয়োজন করা হবে কিনা, জানতে চাইলে ইসির জনসংযোগ পরিচালক বলেন, এ ধরনের কোনো সিদ্ধান্ত ইসি নেয়নি। সিদ্ধান্ত হলে আপনারা জানতে পারবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া