adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেনিয়ার বিশ্ববিদ্যালয়ে জঙ্গি হামলায় নিহতের সংখ্যা ১৪৭

কেনিয়ার বিশ্ববিদ্যালয়ে জঙ্গি হামলায় নিহতের সংখ্যা ১৪৭আন্তর্জাতিক ডেস্ক : কেনিয়ার গ্যারিসা বিশ্ববিদ্যালয়ে আল-শাবাব গোষ্ঠীর বন্দুকধারীদের হামলায় ১৪৭জন নিহত হয়েছে বলে দেশের অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে।
কেনিয়ার উত্তর পূর্বের সোমালিয়া সীমান্তে এই বিশ্ববিদ্যালয়ে হামলাকারীরা ভোরে ক্যাম্পাসে প্রবেশ করে এবং ছাত্র-ছাত্রীদের জিম্মি করে।
প্রত্যক্ষদর্শীরা বলেন, হামলাকারীরা ক্রিশ্চিয়ানদের আলাদা করে হত্যা করে। নিরাপত্তা বাহিনী অভিযান চালিয়ে ৫০০জন ছাত্রকে উদ্ধার করে বলে দেশের কর্তৃপক্ষ জানিয়েছে।
দেশের অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রণালয় বলছে, নিহতদের মধ্যে চারজন হামলাকারীও রয়েছে। গ্যারিসাসহ সোমালি সীমান্তলগ্ন চারটি অঞ্চলে সান্ধ্য আইন জারি করা হয়েছে। বন্দুকধারীদের হামলায় প্রায় ৩০ জন আহত হয়েছে বলে জানা যাচ্ছে।
সরকারের তরফ থেকে বলা হচ্ছে নিরাপত্তা বাহিনীর অভিযান শেষ হয়েছে এবং তারা ক্যাম্পাসে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছে। পার্শ্ববর্তী দেশ সোমালিয়ার আল শাবাব জঙ্গিসংগঠনের নিয়মিত লক্ষ্যবস্তুতে রয়েছে কেনিয়া।
বার্তা সংস্থা রয়টার্সকে একজন পুলিশ সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেছেন পাঁচজন মুখোশপরা বন্ধুকধারী বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে। কেনিয়ার রেড ক্রস বলছে প্রায় ৫০ জনের মত শিক্ষার্থী বের হয়ে আসতে পেরেছে। তবে সঠিক সংখ্যা জানা না গেলেও বেশ কয়েকজন ভিতরে আটকা রয়েছে বলে জানাচ্ছে সংস্থাটি।
সূত্র : বিবিসি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া