adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর কাছে দু’টি সার-সংক্ষেপ

প্রধানমন্ত্রীর কাছে দু'টি সার-সংক্ষেপডেস্ক রিপোর্ট : জনপ্রশাসনের কর্মকর্তাদের পদোন্নতির বিষয়ে দুটি সার-সংক্ষেপ প্রধানমন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এর একটি হলো, ২৩৫ জন কর্মকর্তার ধারণাগত জ্যেষ্ঠতার ফাইল। অন্যটি অতিরিক্ত সচিব, যুগ্মসচিব ও উপসচিব পদে পদোন্নতি সংক্রান্ত। এতে সাড়ে ৮শ’র বেশি কর্মকর্তাকে পদোন্নতির প্রস্তাব করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, গত ২৪ মার্চ মঙ্গলবার জনপ্রশাসন সচিব কামাল আবদুল নাসের চৌধুরী এই দুটি ফাইল অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে নিজ হাতে নিয়ে যান। প্রধানমন্ত্রী ফাইল দুটি পর্যালোচনার জন্য রেখে দেন। কেউ কেউ মনে করছেন, আজ বৃহস্পতিবার হয়তো প্রধানমন্ত্রী ফাইল অনুমোদন করতে পারেন। তবে বিষয়টি কেউই নিশ্চিত করে বলতে পারছেন না। কারণ, এটি নির্ভর করছে পুরোপুরি প্রধানমন্ত্রীর ওপর।

সূত্রমতে, এই পদোন্নতিকে কেন্দ্র করে জনপ্রশাসনে এখন ভেতরে ভেতরে বেশ উত্তেজনা চলছে। পদোন্নতি প্রত্যাশীদের বিলম্ব মোটেই সইছে না। এদিকে যারা পদোন্নতি বঞ্চিত হবেন মনে করছেন, এরা নিজেরা নানা টেনশনের মধ্যে আছেন।

জানা গেছে, ধারণাগত জ্যেষ্ঠতার জন্য যারা দীর্ঘদিন ধরে অপেক্ষা করছেন এদের ফাইলটি আগে স্বাক্ষরিত হলে এরাও পদোন্নতির বিবেচনায় আসবেন। তাই এরা চাচ্ছেন, ধারণাগত জ্যেষ্ঠতা আগে দেয়া হোক এবং তাদেরকে নিয়েই পদোন্নতি হোক। এরা ন্যায়বিচারের জন্য ব্যাপকভাবে লবিং করছেন।

সূত্র জানায়, ধারণাগত জ্যেষ্ঠতার সবাইকে যাতে পদোন্নতির বিবেচনায় না আনতে হয় এজন্য এদের মধ্য থেকে কিছু কর্মকর্তাকে প্রমার্জন দিয়ে পদোন্নতি দেওয়ার জন্য পদোন্নতির সার-সংক্ষেপে সুপারিশ করা হয়েছে।    

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া