adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যৌতুকের দাবিতে ঢাবি ছাত্রীকে নির্মম নির্যাতন: ওসিসিতে ভর্তি

nazir-111ডেস্ক রিপোর্ট: যৌতুকের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে নির্যাতনের অভিযোগ উঠেছে। খোদ স্বামীর হাতেই নির্যাতনের শিকার হয়েছেন তিনি। ওই স্বামী সেনাবাহিনীর মেজর। তার নাম নাজির উদ্দিন। তিনি চট্টগ্রামের বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) প্লাটুন কমান্ডার হিসেবে কর্মরত।

নির্যাতিত ছাত্রীর নাম নুসরাত জাহান। সোমবার রাতে তাকে তার শ্বশুরবাড়ি টাঙ্গাইলের কালিহাতি থেকে আশঙ্কাজন ঢাকা মেডিকেল কলেজের হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।

তিনি ম্যানেজমেন্ট বিভাগ থেকে বিবিএ শেষ করে এমবিএ’তে ভর্তি হয়েছেন। তাকে উদ্ধার করতে গিয়ে মারধরের শিকার হয়েছেন বাবা-মা ও ছোট ভাই।

মঙ্গলবার রাতে মেয়ের বাবা  নূরুল ইসলাম ভূঁইয়া জানান, সোমবার সকালে তারা মেয়ের ওপর নির্যাতনের খবর পেয়ে ঢাকা থেকে বিকেলে কালিহাতি যান। তাদের উপস্থিতিতেও নুসরাতকে কয়েক দফা মারধর করা হয়। এতে বাধা দিতে গেলে মেজর ছেলে ও অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা ইদ্রিস আলী নুসরাতের বাবা নূরুল ইসলাম, মা শাহনাজ আক্তার ও ভাই মুয়িদ হাসানকেও পিটিয়ে আহত করে।

জানা গেছে, দুই বছর আগে বিয়ের পর থেকে বিভিন্ন অজুহাতে নুসরাতের পরিবারের কাছ থেকে যৌতুক দাবি করে আসছিলেন স্বামী নাজির উদ্দিন। এ পর্যন্ত প্রায় ২০ লাখ টাকা দিয়েছেন বলে দাবি করেছেন নুসরাতের ভাই মুয়িদ হাসান।

সম্প্রতি মেজর পদোন্নতি পাওয়ার পর ৫ কোটি টাকা দাবি করেন নাজির উদ্দিন। টাকা দেয়ার জন্য বিভিন্নভাবে শারীরিক ও মানসিক নির্যাতনের কথা জানান মুয়িদ।

নুসরাত ও নাজির উদ্দিনের রয়েছে ১৩ মাস বয়সী ছেলে শিশু। তার কথা চিন্তা করেই নুসরাত সবকিছু সহ্য করছিলেন বলে জানান তার বাবা নূরুল ইসলাম।

মেয়ে ও নাতীর ভবিষ্যতের কথা চিন্তা করে বিষয়টি সমঝোতা করার জন্য কালিহাতি গেলেও কোন লাভ না হওয়া পুলিশের সহায়তা মেয়েকে উদ্ধার করে ঢাকায় নিয়ে আসেন বলে জানান নূরুল ইসলাম।

বিষয়টি নিয়ে মামলা করতে চাইলে পুলিশ কোন মামলা নেয়নি বলে জানান তিনি। তবে বুধবার আদালতে মামলা করা হবে বলে জানান তিনি।

এদিকে মঙ্গলবার রাতে খবর পেয়ে নুসরাতকে হাসপাতালে দেখতে যান ঢাবি ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিক। তিনি সাংবাদিকদের বলেন,  বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে বন্য পশুর মত নির্যাতন মেনে নেওয়া যায় না। হেন অবস্থা নেই যে নির্যাতন তাকে করা হয়নি।

নুসরাত যাতে সুষ্টু বিচার পায় এ জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার সব সময় তার পাশে রয়েছে বলে জানান তিনি। সুত্রঃ ক্যাম্পাস লাইভ 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া