adv
২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

১৯ এপ্রিলের বৈঠকে নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত

rakib-uddin_60428_0নিজস্ব প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদ বলেছেন, আগামী ১৯ এপ্রিল দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থার সঙ্গে বৈঠকে সিটি নির্বাচনে সেনা মোতায়েনের বিষয়টি ঠিক করা হবে।
এর আগে বিকালে ইসির সঙ্গে বৈঠকে বিএনপি প্রতিনিধি দল নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানিয়েছিলেন।
বুধবার সন্ধ্যায় নির্বাচন কমিশন থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, এর আগে আমরা পরিস্থিতি পর্যালোচনা করে সেই বৈঠকে  এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।
দীর্ঘ দিন ধরে বিএনপির দলীয় কার্যালয় বন্ধ। কার্যালয়টি খুলে দেয়ার ব্যাপারে ইসি কোনো ভূমিকা রাখবে কি না- এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দলীয় কার্যালয় খুলে দেওয়া, নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রাণি বন্ধের ব্যাপারে নির্বাচন কমিশনের বিশেষ কিছু করার নেই। এটা নির্দলীয় নির্বাচন, যেহেতু এটা এদেশে একটা প্রাকটিস হয়ে গেছে যে, সব নির্বাচন দলীয় নির্বাচন হিসেবে হচ্ছে।
তিনি বলেন, বিএনপির প্রতিনিধি দলই বলেছে, এসব আদালতের ব্যাপার। আমরা এসব থেকে (মামলা মোকাদ্দমা ) বেরিয়ে আসব।
প্রধান নির্বাচন কমিশন কাজী রকিব উদ্দিন আহমদ আরো বলেন, এমনও নজীর আছে জেলে থেকেও অনেকে নির্বাচিত হয়েছেন। আর যারা আত্মগোপনে রয়েছেন তাদের ব্যাপারে তো আমরা কিছু করতে পারিনা।
বিএনপি নেতা আবদুল আউয়াল মিন্টুর মনোনয়নপত্র বাতিলের ব্যাপরে প্রধান নির্বাচন কমিশনার বলেন, বিএনপির প্রতিনিধি দলের সদস্যরা বলেছেন হয়তো কোন ছোটখাটো ভুলের কারণে তার মনোনয়ন বাতিল করা হয়েছে।
এ ব্যাপারে তিনি বলেন, আপিলের জন্য তিন দিনের সময় পাবেন। আর আপিল শুনানির পর আরো তিনদিন সময় পাওয়া যাবে। আশা করি আপিলে অনেক সমস্যার সমাধান হবে। আগেও উপজেলা নির্বাচনে আপিলের মাধ্যমে অনেক সমস্যার সমাধান হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া