adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

পিছিয়ে পড়ে ইংল্যান্ডের ড্র

England-1427866511স্পোর্টস ডেস্ক : ব্রাজিল বিশ্বকাপে ইতালির কাছে ২-১ গোলে হেরেছিল ইংল্যান্ড। মঙ্গলবার প্রীতি ম্যাচেও আজ্জুরিদের বিপক্ষে ইংলিশরা প্রায় হারতে বসেছিল। পিছিয়ে পড়ে শেষ পর্যন্ত অবশ্য ১-১ গোলে ড্র করেছে রয় হজসনের দল। 
ইতালির জুভেন্টাস স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণ আর পাল্টা-আক্রমণে উত্তেজনা ছড়ায় দুই দল। ২০ মিনিটে এগিয়ে যেতে পারতো ইংল্যান্ড। কিন্তু ক্রসবারের কারণে তা আর হয়নি। ডি বক্সের সামনে থেকে ওয়েইন রুনির শট ক্রসবারে লেগে প্রতিহত হয়। 
ম্যাচের ২৯ মিনিটে এগিয়ে যায় ইতালি। দলকে ১-০ গোলের লিড এনে দেন গ্রাজিয়ানো পেলে। সতীর্থ জর্জিও কিয়েলিনির ক্রস থেকে হেডে ইংল্যান্ডের জালে বল জড়ান সাউথ্যাম্পটনের এই ফরোয়ার্ড। ফলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা। 
এরপর দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার প্রাণপণ চেষ্টা চালাতে থাকে ইংল্যান্ড। কিন্তু গোলের দেখা পাচ্ছিলেন না তারা। ৭২ মিনিটে রুনির একটি শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন ইতালির গোলরক্ষক বুফন।
এক সময় মনে হচ্ছিল, ব্রাজিল বিশ্বকাপের মতো ইতালির কাছে আবার হারতে যাচ্ছে ইংলিশরা। কিন্তু ম্যাচের ৭৯ মিনিটে ইংল্যান্ডের ত্রাণকর্তা হয়ে দেখা দেন অ্যান্দ্রস টাউনসেন্ড। ২৫ গজ দূর থেকে দারুণ এক শটে গোল করে দলকে ১-১ ব্যবধানে সমতায় ফেরান টটেনহ্যামের এই মিডফিল্ডার। 
শেষ পর্যন্ত টাউনসেন্ডের ওই গোলেই পরাজয়ের হাত থেকে রক্ষা পায় ইংল্যান্ড। এই ম্যাচে দুই দলের গোলরক্ষক জো হার্ট ও বুফন দারুণ পারফর্ম করেছেন। বেশ কিছু গোল সেভ করেন তারা।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া