adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হেলেনা জাহাঙ্গীর সিটি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন

20150212_210133-1_59990নিজস্ব প্রতিবেদক : সিটি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন হেলেনা জাহাঙ্গীর। রোববার সন্ধ্যায় নিজের ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।
নিচে হুবহু তার স্ট্যাটাস তুলে ধরা হল :- ‘নিরন্তর শুভেচ্ছা। আপনার নিশ্চয়ই জানেন, আমি একজন রাজনীতির বাইরের মানুষ। পুরোমাত্রায় ব্যবসায়ী ও নারী উদ্যোক্তা আমি। পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িয়ে আছি অনেকদিন। আপনাদের অনেকের মতোন আমিও এই ঢাকা শহরের বাসিন্দা। এই শহরেই আমার বড় হওয়া। ঢাকা আমার প্রাণের শহর, প্রিয় শহর। ভালোলাগা আর ভালোবাসার শহর। আমার সুখ দুখের সঙ্গী এই ঢাকা।
সেই ভালোলাগা থেকে, একটি ইতিবাচক পরিবর্তনের অঙ্গীকার নিয়ে, ঢাকার পুরনো চেহারা বদলে একটি আধুনিক ঢাকায় রূপ দিতে, ঢাকা উত্তর থেকে এবারের ডিসিসি নির্বাচনে মেয়র প্রার্থী হতে চেয়েছিলাম আমি। সে অনুযায়ী মনোনয়ন পত্রও নিয়েছিলাম। নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেওয়ার পরপরই ব্যাপক সাড়াও পেয়েছিলাম। ভাই, বোন, বন্ধু, আত্মীয়,  স্বজন- যে যার মতো করে পাশে এসে দাঁড়িয়েছিলেন আমার। নির্বাচনকে ঘিরে চেনা, না চেনা অসংখ্য মানুষের ভালোবাসা আমার জীবনের পরম প্রাপ্তি।
নির্বাচনে অংশগ্রহণের সব প্রস্তুতি যখন সম্পন্ন, ঠিক তখন আমার এবং আমার পরিবারের জন্য একটি খবর বেদনার হয়ে দাঁড়িয়েছে। আমার শ্বশুড় গুলশানের ইউনাইটেড হাসপাতালে গুরুতর অসুস্থ হয়ে এখন ভর্তি। তিনি এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। লাইভ সাপোর্ট দিয়ে রাখা হয়েছে তাকে। এ ঘটনায় আমার এবং আমার পরিবারের সবারই মন ভারাক্রান্ত । এ অবস্থায় সার্বিক পরিস্থিতি নিয়ে ভাই, বোন, বন্ধু ও আত্মীয়-স্বজনদের অনেকের সঙ্গে এ নিয়ে পরামর্শ করেছি। বাস্তব পরিস্থিতি বিবেচনায় এনে সবাই এই মুহুর্তে মেয়র নির্বাচনে অংশ না নেওয়ার পরামর্শ দিয়েছেন। আমিও তাদের এই মতামত মেনে নিয়েছি।
তাই সব প্রস্তুতি নিয়েও শেষ মুহুর্তে এসে আমি মনোনয়নপত্র জমা না দিয়ে নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। আমি আগেও বলেছি, নির্বাচিত হলেও মানুষের পাশে থাকবো। না হলেও মানুষের পাশে থাকবো। নির্বাচন না করলেও আমি প্রিয় ঢাকাবাসীসহ সাধারণ মানুষের পাশে থাকবো আমার সাধ্যমতো। এ আমার অঙ্গীকার। আমি নিশ্চিত এবার মাঠে ভোটের লড়াইয়ে দেখা না হলেও, কোনো না কোনও এক সময় আবার দেখা হবে, আগামীর পথে, কোনও এক শুভ দিনে। আপনাদের ভালোবাসা ও সমর্থনই হবে আমার সেই পথ চলায় সঙ্গী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া