adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

র‌্যাংকিংয়ে উন্নতি হয়নি – পয়েন্ট ও রেটিং বেড়েছে বাংলাদেশের

bdc-1427714961স্পোর্টস ডেস্ক : ২০১৫ বিশ্বকাপে ভালো পারফরম করার পরও র‌্যাংকিংয়ে কোনো উন্নতি হয়নি বাংলাদেশের। নবম স্থানেই আছে মাশরাফির দল। কিন্তু দলটির পয়েন্ট ও রেটিং বেড়েছে।
বিশ্বকাপের আগে বাংলাদেশের পয়েন্ট ছিল ২ হাজার ৪৬৬ এবং রেটিং ছিল ৭৫। ৪২৩ পয়েন্ট বেড়ে পয়েন্ট দাঁড়িয়েছে ২ হাজার ৮৮৯। তবে রেটিং বেড়েছে মাত্র ১! নতুন রেটিং ৭৬।
বিশ্বকাপে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে খেলেছে বাংলাদেশ। গ্র“প পর্বের তিন ম্যাচে জয়ের দেখা পায় মাশরাফি অ্যান্ড কোং। তারা হারিয়েছেন ইংল্যান্ডের মতো হট ফেভারিট দলকে। কোয়ার্টারেও লড়াই করেন টাইগাররা। ভারতের বিপক্ষে বড় পরাজয় নিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হলেও নজরকাড়া পারফরম্যান্স করে বাংলাদেশ।
কিন্তু আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তগুলো বাংলাদেশের বিপক্ষে না গেলে শেষ চারেও উঠতে পারত বাংলাদেশ। ১১তম বিশ্বকাপের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া যথারীতি র‌্যাংকিংয়ের শীর্ষস্থানে আছে। ২ ও ৩ নম্বরে রয়েছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। ভারতের রেটিং ১১৬ ও দক্ষিণ আফ্রিকার রেটিং ১১২।
তবে চমক দেখানো নিউজিল্যান্ডের উন্নতি হয়েছে দুই ধাপ। ষষ্ঠ স্থান থেকে লাফ নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছেন কিউইরা। এরপর রয়েছে যথাক্রমে শ্রীলঙ্কা, ইংল্যান্ড, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া