adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাবা নয়, রাজনীতিবীদ মিন্টুর প্রতিদ্বন্দ্বী: তাবিথ আউয়াল

Mintu_Tabith_2_2নিজস্ব প্রতিবেদক : ‘আমি আমার বাবা আবদুল আউয়াল মিন্টুর প্রতিদ্বন্দ্বী নই, আমি রাজনীতিবীদ মিন্টুর প্রতিদ্বন্দ্বী। ১২ বছর আগে আমার বাবা মেয়র হওয়ার স্বপ্ন দেখেছিলেন। এবার ওই স্বপ্ন পূরণ করতেই তিনি মেয়র নির্বাচন করবেন।’ আজ সোমবার ‘আমাদেরসময় ডট কমের সঙ্গে এক আলাপচারিতায় এ কথা বলেন উত্তর সিটি করপোরেশ নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী উদীয়মান ব্যবসায়ী মিন্টু তনয় তাবিথ আউয়াল।
 
তিনি বলেন, আমি মেয়র হবো এই স্বপ্ন নিয়ে নির্বাচন করছি না। তবে জামানত হারাবো না এটুকু নিশ্চয়তা দিতে পারি। আমি যুবকদের অনেক ভোট পাবো। তারা যে আমার পরিকল্পনার কথা জানতে পারছে, ওটাই হবে আমার বিজয়। বাবা আবদুল আউয়াল মিন্টু সম্পর্কে তিনি বলেন, আমার মনে হয় বাবা নির্বাচন করতে পারবেন না। সরকার তাকে নির্বাচন করা থেকে বঞ্চিত করতে পারে। কারণ ব্যাখা করে তাবিথ বলেন, শুনেছি যাদের নামে মামলা আছে তাদের নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে পারে। আমার বাবার নামে ১৩টি রাজনৈতিক মামলা রয়েছে। এই মামলার কারণে আমার বাবা এবং দক্ষিণে মির্জা আব্বাস ও নাসির উদ্দিন পিন্টুকে নির্বাচন করতে যদি অযোগ্য ঘোষণা করা হয়, তাহলে বিএনপি নির্বাচন বয়কট করবে বলে আমার বিশ্বাস। এ অবস্থার পরেও যদি দেখি নির্বাচন করার পরিবেশ আছে তাহলে আমি নির্বাচন করবো। তা না হলে ঘরে উঠে বসবো।
 
প্রাসঙ্গিক এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ওনার (বাবা) চিন্তা চেতনা আর আমার চিন্তা চেতনা অনেক ক্ষেত্রেই এক হবে না। আমি রাজনীতিবীদ নই, একজন যুবক ব্যবসায়ী। ঢাকায় আমি যুবকদের প্রাধান্য দিবো। তাদের সঙ্গে নিয়ে ঢাকাকে নতুন করে সাজাতে চেষ্টা করবো। তিনি বলেন, আমার নির্বাচন রাজনৈতিক দলের ব্যানারে নয়। মাহি বি চৌধুরী নির্বাচন করবেন যুবকদের নিয়ে গড়া ‘ব্ল– ব্যান্ড কল’ গ্র“পের উদ্যোক্তা হিসাবে, ববি হাজ্জা জাতীয় পার্টি ছেড়ে দিয়ে যুবকদের নিয়ে মাঠে নেমেছেন। আমিও একই চিন্তা চেতনা নিয়ে নির্বাচন করবো। যুবকদের সঙ্গে নিয়ে ঢাকার শহরে ক্রীড়া উন্নয়ন, খেলাধুলার স্থান রক্ষা ও স্থান বৃদ্ধি, পরিবেশ রক্ষা আর ঢাকায় নতুন যুব ব্যবসায়ী উদ্যেক্তা সৃষ্টি করা।
উল্লেখ্য, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে ঢাকা উত্তর থেকে নির্বাচন করার লক্ষ্যে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু ও তার বড় ছেলে তাবিথ আউয়াল। একই জায়গা থেকে নির্বাচন করার সিদ্ধান্ত নেয়ার কারণে ‘বাবার প্রতিদ্বন্দ্বী ছেলে’ বলে রাজনীতিকদের মধ্যে অনেকেই মন্তব্য করেছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া