adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-চট্টগ্রাম বাদ দিয়ে ফের সারাদেশে হরতাল

20-dal-11111_59934নিজস্ব প্রতিবেদক : চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি আবারো হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। আগামীকাল সোমবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী এই হরতালের ডাক দেয়া হয়। তবে সিটি করপোরেশন নির্বাচনের কারণে ঢাকা ও চট্টগ্রাম মহানগরী এই হরতালের আওতামুক্ত রাখা হয়েছে। রোববার দুপুরে বিএনপির যুগ্মমহাসচিব বরকতউল্লাহ বুলু স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ হরতালের আহ্বান জানানো হয়।
শনিবার বিকালে বিএনপির যুগ্ম মহাসচিব বরকতউল্লাহ বুলুর নামে যে বিবৃতিটি গণমাধ্যমে আসে তাতে রবিবার সারাদেশে গণমিছিলের কর্মসূচি দেওয়া হয়। তবে প্রথম পাঠানো বিবৃতিতে অবরোধ চলবে কিনা তা উল্লেখ না থাকলেও ঘণ্টাখানেক পরে পাঠানো সংশোধিত বিবৃতিতে অবরোধ চলবে বলে জানানো হয়।
জানুয়ারিজুড়ে অবরোধের পর ফেব্র“য়ারির শুরু থেকে সপ্তাহের পাঁচ দিন হরতাল ডাকে ২০ দল। তবে গত ২৪ মার্চ পাঠানো বিবৃতিতে স্বাধীনতা দিবস উপলক্ষে দুই দিনের জন্য হরতালের বিরতি দেয়া হয়। ২৫ মার্চ দিনভর এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবসে কোনো হরতাল ছিল না।
বিবৃতিতে বুলু বলেন, বিএনপির অন্যতম যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ বিরোধী দলের গুমকৃত অন্যান্য নেতা-কর্মীদের অবিলম্বে তাদের পরিবারের নিকট অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়ার দাবিতে, অন্যায়ভাবে মিথ্যা মামলায় গ্রেপ্তারকৃত বিএনপি ও ২০ দলীয় জোটের সিনিয়র নেতৃবৃন্দসহ সব রাজবন্দীর মুক্তির দাবিতে এবং নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থার অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে ২০ দলীয় জোটের উদ্যোগে চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি এই হরতাল পালিত হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া