adv
২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ইয়েমেনে সৌদি হামলার শরিক ইসরাইলি বিমান!

270180a5bc185f58882add2157d89c2b_XLআন্তর্জাতিক ডেস্ক : সৌদি জঙ্গি বিমানগুলো ইয়েমেনের আকাশ-সীমা লঙ্ঘন করে আবারও ইয়েমেনের রাজধানী সানার আকাশে চক্কর দিয়েছে। ইয়েমেনের স্বেচ্ছাসেবী বাহিনী বা গণ-কমিটির সদস্যরা  ইয়েমেন-সৌদি সীমান্ত অঞ্চলে অভিযান চালিয়ে কয়েকজন সৌদি বন্দুকধারীকে বন্দি করেছে বলে ইরানের আরবিভাষী স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল আল-আলম জানিয়েছে। 
 
এদিকে ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, কয়েকটি পশ্চিমা সূত্র ফাঁস করেছে যে ইয়েমেনের ওপর বিমান হামলায় ইসরাইলের কয়েকটি জঙ্গি বিমানও অংশ নিয়েছে। 
ইয়েমেনে সৌদি সরকার ও তার মিত্র কয়েকটি দেশের বিমান হামলায় অন্তত ২৮ জন বেসামরিক ইয়েমেনি নিহত ও ৩৩ জন আহত হয়েছে বলে আল-আলমের সংবাদদাতা জানিয়েছেন। নিহতদের বেশিরভাগই নারী ও শিশু।  সৌদি রাজা সালমানের নির্দেশেই ইয়েমেনে এই গণহত্যা অভিযান শুরু করেছে রাজকীয় সৌদি বাহিনী। 
ওদিকে রাশিয়া বলেছে, ইয়েমেনে সৌদি হামলা সত্ত্বেও রুশ কূটনীতিকদেরকে সেখান থেকে ফেরত আনার কোনো ইচ্ছে মস্কোর নেই। 
সৌদি সরকার ও তার দশটি মিত্র সরকার ইয়েমেনে সৌদি-নেতৃত্বাধীন হামলায় অংশ নিয়েছে। আরব আমিরাতের ত্রিশটি, কুয়েতের ১৫টি ও মরোক্কোর ৬টি জঙ্গি বিমান এই হামলায় শরিক হয়েছে এবং এ হামলায় মিশর ও পাকিস্তানের যুদ্ধ জাহাজও অংশ নিয়েছে বলে ইয়েমেন প্রেস জানিয়েছে। সৌদি আরবের বিমান ও নৌবাহিনীর সদস্যসহ মোট দেড় লাখ সৌদি সেনা ইয়েমেনে হামলার জন্য প্রস্তুত রয়েছে। সৌদি রাজা সালমানের ছেলে মুহাম্মাদ বিন সালমান ইয়েমেনে হামলার এই অভিযান পরিচালনা করছেন বলে জানা গেছে। এই রাজপুত্র সৌদি সরকারের প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করছেন। 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া