adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতের পরাজয়ে বাংলাদেশে উল্লাস

88v3ta3r20150310185249_59587নিজস্ব প্রতিবেদক : পরাজয়েও আনন্দ হয়, এ ধরণের ঘটনা খুবই কম দেখা যায়। আজ ভারতের পরাজয়ে বাংলাদেশিরা এতোটা অনন্দিত যে, উল্লাসের ধরন দেখলে মনে হবে বাংলাদেশ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে। বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ভারত হারলো, আর বাংলাদেশে হলো তার আনন্দ উদযাপন! বিস্মিত হওয়ার মতো খবর বটে। কিন্তু সত্যি এটাই। বাংলাদেশের নতুন প্রজন্ম যে বড়ই প্রতিবাদী। কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের বিপক্ষে অবিচারের কথা ভোলার নয়, বরং তা কাঁটা হয়ে বুকে বিধে আছে। ভারতের বিদায়ে বুকের মধ্যে জমে থাকা সেই জ্বালা মেটালো ক্রিকেট প্রেমীরা!
সিডনিতে অস্ট্রেলিয়ার কাছে ৯৫ রানের বিরাট ব্যবধানে ভারত হারার পর ঢাকার টিএসসিসহ বিভিন্ন স্থানে আনন্দ উদযাপন করতে থাকে তারা। শুধু কি তাই? ভারতের উদ্দেশ্যে জুতা প্রদর্শন, নানা স্লোগান দিয়ে ভারতকে তিরষ্কারও করতে থাকে। ঢাকার বাইরের জেলাসহ সারাদেশ থেকেই ভারতের বিদায়ে আনন্দ উদযাপনের খবর পাওয়া গেছে।

অস্ট্রেলিয়া-ভারত ম্যাচে বাংলাদেশীদের সমর্থন প্রতিবেশি দেশটির পক্ষেই থাকে সবসময়। কিন্তু এবার দেখা গেল উল্টো। ভারত ম্যাচে অবিচারের স্বীকার হওয়ায় বেশিরভাগ বাংলাদেশির সমর্থন যায় অস্ট্রেলিয়ার দিকে। সময় গড়ানোর সঙ্গে ম্যাচও চলে যেতে থাকে অস্ট্রেলিয়ার দিকে। সেই সঙ্গে উল্লাসও বাড়তে থাকে বাংলাদেশি দর্শকদের মধ্যে। ৯৪ রানের বিরাট ব্যবধানে ভারত ম্যাচ হারার পর চূড়ান্ত স্বস্তি প্রকাশ করতে থাকে তারা। ভারত যে ফাইনালে যেতে পারেনি, এটাই যে তাদের কাছে সবচেয়ে স্বস্তি। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া