adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অসুস্থ ঐশী জামিনের জন্য ব্যাকুল

ashik-oishi_59519নিজস্ব প্রতিবেদক  : ঢাকা কেন্দ্রীয় কারাগারে শ্বাসকষ্টে কাহিল হয়ে পড়েছে বাবা-মা হত্যাকাণ্ডে প্রধান অভিযুক্ত ঐশী রহমান। ঐশী দীর্ঘ দিন ধরে শ্বসকষ্টে ভুগলেও কারাগারের বৈরি আবহাওয়ায় সম্প্রতি তার রোগটি বেড়ে গেছে।
ফলে তাকে বেশি পাওয়ারের শ্বাসকষ্টের ঔষধ ব্যবহার করতে হচ্ছে। আর কারাগার থেকে তাকে যে ঔষধ দেয়া হয় তাতে তার কাজ হচ্ছে না। ফলে তাকে বাইরে থেকে কিনে ঔষধ খেতে হচ্ছে।
দীর্ঘ দিন ধরে কারাগারের বন্দী জীবনে ঐশী রীতিমতো হাঁপিয়ে উঠেছে। সে এখন জামিনের জন্য ব্যাকুল হয়ে উঠেছে। বার বার ঐশী তার আইনজীবীদের জামিনের ব্যবস্থা করার জন্য তাগাদা দিচ্ছে। ঐশীর আইনজীবীরাও এ নিয়ে কাজ করছে। কিন্তু কোন কূল কিনারা করতে পারছেন না।

পরিবারের পক্ষ থেকে তাকে ঔষধ কেনাসহ কারাগারের ক্যান্টিন থেকে বাড়তি খাবার কিনে খাওয়ার জন্য মাসে প্রায় পাঁচ হাজার করে টাকা দেয়া হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী ঐশী রহমানকে প্রতি সপ্তাহে আদালতে হাজিরা দিতে হয়। এ কারণে তাকে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে।
বাবা-মায়ের হত্যাকাণ্ডের মামলাটি বর্তমানে দ্রুত বিচার আইনে আনা হলেও মামলায় তেমন গতি আসছে না। সাক্ষীদের আদালতে হাজির করার ব্যাপারেও তেমন নড়াচড়া নেই। গত ২৮ ফেব্র“য়ারি ঐশীর সাথে দেখা করেন তার চাচা মশিউর রহমান রুবেল। তিনিই ঐশী ও তার ভাই ওহী রহমানের একমাত্র বৈধ অভিভাবক।
ওইদিন তিনি ঐশীকে একটি ইনহেলার কিনে দেন। বাসায় থাকতেও ঐশী এ্যাজমা সমস্যায় ভুগতেন। ওই সময়েও তিনি ইনহেলার ব্যবহার করতেন। ঐশী তার চাচার কাছে বিশেষভাবে আবদার করেছেন তাকে যেন দ্রততম সময়ে মধ্যে জামিনে বের করা হয়।

ঐশীর আইনজীবীরা একাধিকবার আদালতে তার জামিনের জন্য আবেদন করেছেন। কিন্তু আদালত ঐশীর জামিনের আবেদন না মঞ্জুর করেননি। ঐশীর আইনজীবীরা এখন তার জামিনের জন্য হাইকোর্টে যাওয়ার চিন্তাভাবনা করছেন। মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে যাওয়ার কারণে হাইকোর্টে গিয়ে কতটুকু ফল পাবেন তা নিয়ে চিন্তায় রয়েছে তার আইনজীবীরা।
উল্লেখ্য, ২০১৩ সালের ১৬ আগস্ট ঢাকার চামেলীবাগে নিজের ফ্ল্যাট থেকে পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মাহফুজুর রহমান ও তার স্ত্রী আয়েশা রহমান স্বপ্নার মৃতদেহ উদ্ধার করা হয়। ঘটনার পরদিন তাদের মেয়ে ঐশী রহমান থানায় গিয়ে নিজেই বাবা-মাকে খুনের কথা স্বীকার করলে পুলিশ তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া