adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সংসদ : পুরুষ নির্যাতন বন্ধে আইন পাশের দাবি হাজি সেলিমের

news_img (2)নিজস্ব প্রতিবেদক : পুরুষ নির্যাতন আইন পাশের দাবি জানিয়েছেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজি মো. সেলিম। মঙ্গলবার সংসদে পয়েন্ট অব অর্ডারে দাড়িয়ে তিনি এ দাবি জানান।
মাগরিবের বিরতির পর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হলে হাজি মো. সেলিম পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে বলেন, দেশে বর্তমানে শুধু পুরুষ নির্যাতন আইন রয়েছে। কিন্তু সমাজে বহু পুরুষ নির্যাতিত হচ্ছে। নারী নির্যাতন আইনে মামলা হলে পুলিশ তদন্ত সাপেক্ষে আসামিদের গ্রেফতার করবে এমন বিধানেরও দাবি জানান তিনি।
তবে তার সমর্থনে এমপিদের কেউ কেউ টেবিল চাপড়ে সমর্থন জানালেও সংরক্ষিত নারী আসনের সদস্যরা তার এই বক্তব্যের প্রতিবাদে হৈ চৈ করেন।
কোনো কোনো ক্ষেত্রে নারীও হয় ভয়ংকর- এমন মন্তব্য করে তিনি বলেন, বহু বছর আগ থেকে তার এলাকায় তিনি বিচার-সালিশ করেন। স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া বিবাদের বিচারও করতে হয়। ২০টি অভিযোগ আসলে এরমধ্যে ১৫টি নারীদের অভিযোগ। স্বামী-স্ত্রীর মধ্যে মনমালিন্যের জের ধরে থানায় কোন মামলা হলে তাতে শ্বশুর-শাশুড়ি, দেবর, ননদ, ভাসুর সবাইকে আসামি করা হয়। জামিন অযোগ্য এসব মামলার বিচার হওয়ার আগেই স্বামীর পরিবার তছনছ হয়ে যায়। স্বামীকে উচিত শিক্ষার নামে নারী নির্যাতন মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।
বাংলাদেশে নারীর নেতৃত্বর উদাহরণ তুলে ধরে হাজী সেলিম বলেন, পুরুষ নির্যাতনের বিষয়ে একটা আইন হওয়া দরকার। উন্নয়নে নারীদের পাশে পুরুষ থেকেছে। এই আইন পাশেও পুরুষের পাশে যেন নারীরা থাকে এমন আশাবাদ ব্যক্ত করেন হাজি সেলিম।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া