adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণভবনে শেখ হাসিনার সঙ্গে দেখা করলেন খোকন ও হাজী সেলিম

salim-khokon-1427237649ডেস্ক রিপোর্ট : সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা মহানগর দক্ষিণের সম্ভাব্য মেয়র পদপ্রার্থী হাজী মো. সেলিম ও সাঈদ খোকন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেছেন। খোকন মঙ্গলববার সন্ধ্যায় এবং হাজী মো. সেলিম গভীর রাতে গণভবনে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেন। মঙ্গলবার তারা দুজনই মনোনয়নপত্র সংগ্রহ করেন।
এদিন রাত ৮টায় সাঈদ খোকন গণভবনে যান। এ সময় তিনি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার মনোনয়ন ফরম তোলার বিষয়টি অবহিত করেন। শেখ হাসিনা তাকে দক্ষিণের মেয়র পদপ্রার্থী হিসেবে সব ধরনের প্রস্তুতি নিয়ে কাজ করার নির্দেশনা দেন বলে দলীয় সূত্র নিশ্চিত করে।
 
অন্যদিকে ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ঢাকা-৭ আসনের স্বতন্ত্র সাংসদ হাজী মো. সেলিম রাত সাড়ে ১১টার দিকে গণভবনে যান। তবে তার সঙ্গে প্রধানমন্ত্রীর কী কথা হয়েছে তা নিয়ে মুখ খুলতে রাজি হননি দলের কেউ।
 
এ ব্যাপারে জানতে হাজী সেলিমের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।
এর আগে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের তোড়জোড় শুরু হলে গত ২৬ ফেব্রুয়ারি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা গণভবনে ডেকে নেন দুই প্রার্থী আনিসুল হক ও সাঈদ খোকনকে। ওই দিন গণভবন থেকে বেরিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে দলের পক্ষ থেকে সমর্থন পাওয়ার কথা সাংবাদিকদের জানান ঢাকার প্রাক্তন মেয়র মোহাম্মদ হানিফের ছেলে ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাঈদ খোকন। 
এর পর ব্যাংক ঋণসংক্রান্ত জটিলতায় পড়লে তার পক্ষে দলীয় সমর্থন নিয়ে দলের মধ্যে গুঞ্জণ শুরু হয়। এরপর আবারো দলীয় সভানেত্রী সাঈদ খোকনকে গণভবনে ডেকে নিয়ে দ্রুত ঋণ সমস্যা সমাধানের পরামর্শ দেন। সে অনুযায়ী গত রোববার ব্যাংক ঋণের পুনঃতফসিলিকরণ করেন সাঈদ খোকন।
 
এরপর গতকাল মঙ্গলবার মহানগর নাট্যমঞ্চে অবস্থিত রিটার্নিং অফিসারের কার্যালয়ে গিয়ে মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন খোকন। এ সময় তার সঙ্গে ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজসহ অন্য নেতারা। একই দিনে মনোনয়ন ফরম তোলেন ঢাকা দক্ষিণের মেয়র পদের অপর সম্ভাব্য প্রার্থী হাজী মো. সেলিম।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া