adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইরাকের আল-কারমা জঙ্গিমুক্ত; ৫৩৬ সন্ত্রাসী নিহত

6cb5e68e581321cad3e67ece4399bef5_XLআন্তর্জাতিক ডেস্ক : ইরাকের ফালুজার আল-কারমা এলাকায় সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএলের বিরুদ্ধে সেনা অভিযানে ৫৩৬ জন সন্ত্রাসী নিহত হয়েছে। ইরাকি সেনা কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল আমির আশ-শাম্মারি ‘আল-সুমারিয়া’ টিভি চ্যানেলকে এ তথ্য জানিয়েছেন।
 
তিনি বলেছেন, আল-কারমা এলাকা এখন জঙ্গিমুক্ত। যেসব অধিবাসী ওই এলাকা থেকে পালিয়ে অন্যত্র আশ্রয় নিয়েছিলেন তাদেরকে নিজেদের ঘর-বাড়িতে ফিরে আসার আহ্বান জানানো হয়েছে। আশ-শাম্মারি আইএসআইএলের সার্বিক ক্ষয়ক্ষতির চিত্র তুলে ধরতে গিয়ে বলেন- ৫৩৬ জন সন্ত্রাসীর প্রাণহানি ছাড়াও আহত হয়েছে আরও ১৭ জন সন্ত্রাসী। তাদের যুদ্ধাস্ত্রবাহী ৫১টি গাড়ি এবং ৮১টি গোপন আস্তানাও ধ্বংস করা হয়েছে বলে তিনি জানান।
 
ইরাকি সেনা কমান্ডার বলেন, সন্ত্রাসীরা ওই এলাকার ২০৪টি বাড়িতে বোমা পেতে রেখেছিল। আমরা সেগুলো নিষ্ক্রিয় করতে সক্ষম হয়েছি। এছাড়াও বিভিন্ন স্থানে সন্ত্রাসীদের পেতে রাখা আরো এক হাজার ৫২১টি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে। আল-কারমা এলাকায় সন্ত্রাসীদের বোমা তৈরির একটি কারখানাও ধ্বংস করা হয়েছে বলে জানান ইরাকের প্রভাবশালী সেনা কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল আমির আশ-শাম্মারি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া