adv
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

‘মৃত্যু হতে পারে পাকিস্তান ক্রিকেটের’

news_img (1)স্পোর্টস ডেস্ক : ২০০৯ সাল থেকে দেশে আন্তর্জাতিক ক্রিকেট হচ্ছে না। কোনো দেশই সফরে যায় না। ঘটনাটা শুরু ২০০৯ সালের মার্চ থেকে। লাহোরে শ্রীলঙ্কান ক্রিকেট দলের ওপর জঙ্গি হামলা হয়েছিলো। যে ঘটনায় ৮জন মারা গিয়েছিলো। সেই থেকে দেশটিতে বিদেশি দল সফরে যায় না। তাই পাকিস্তানের ক্রিকেট মারা যেতে পারে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের কোচ ওয়াকার ইউনিস। 
ওয়াকার জানিয়েছেন, ‘আমরা আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করতে পারছি না। এটাই সবচেয়ে বড় ক্ষতির কারণ। আমার ভয়, খেলাটার মৃত্যু হতে পারে। আমরা জুনিয়র পর্যায়ের প্রতিভা পাচ্ছি না। বাচ্চারা ক্রিকেটে আসছে না। এটা খুবই গুরুত্বপূর্ণ একটি দিক। আমাদের আন্তর্জাতিক ক্রিকেটকে ফিরিয়ে আনতে হবে। এই দিকটায় সরকারেরও সহায়তা করতে হবে।’ 
গত বছরের শেষটায় কেনিয়া একটি ছোটো সফরে পাকিস্তানে গিয়েছিলো। আর এই বছরের মে মাসে জিম্বাবুয়েকে আনার চেষ্টা করছে পাকিস্তান।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে সম্প্রতি বিদায় নিয়েছে পাকিস্তান। হেরেছে অস্ট্রেলিয়ার কাছে। বিশ্ব আসরে সাফল্য পেতে হলে পাকিস্তানের ক্রিকেটের অবকাঠামোগত পরিবর্তন আনতে হবে বলে বিশ্বাস ওয়াকারের। 
তিনি বলেন, ‘পাকিস্তানের ক্রিকেটকে বাঁচাতে হলে আমাদের ঘরোয়া ক্রিকেটের উন্নতি করতে হবে। কারণ বিশ্বকাপের সাথে আমাদের ঘরোয়া ক্রিকেটের ব্যবধানটা খুব বেশি। আমরা অন্য দলগুলোর পেছনে পড়ে আছি। ওয়াকার বলেছেন, ‘দেরি করলে চলবে না। অন্য দলগুলোর মতো আমাদের শক্তিশালী ব্যাটসম্যান দরকার। এমন খেলোয়াড় দরকার যারা ৩শ’ রান করতে পারে। ক্রিকেট দ্রুত বদলাচ্ছে। আমাদের তাল মেলাতে হবে। যদি তা না পারি তাহলে পিছিয়ে পড়তে হবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া