adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মন্ত্রিসভার খসড়া অনুমোদন – চট্টগ্রাম ও রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় হচ্ছে

PM-Kallol-Pix-ho-thereport24নিজস্ব প্রতিবেদক : মন্ত্রিসভায় ‘চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন ২০১৫’ এবং ‘রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন ২০১৫’ এর খসড়ার নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার মন্ত্রিসভার বৈঠকে চট্টগ্রাম ও রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন ২০১৫-এর খসড়া ভেটিং সাপেক্ষে অনুমোদন দেয় মন্ত্রিসভা। নিয়মিত বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসেন ভুঁইঞা সাংবাদিকদের এ কথা জানান।
তিনি বলেন, ‘চট্টগ্রাম এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় নিয়ে এখন দেশে মোট তিনটি মেডিকেল বিশ্ববিদ্যালয় হলো। আগের বিশ্ববিদ্যালয়টি হলো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)।’
দেশে বিশেষজ্ঞ চিকিৎসক তৈরির জন্য এই বিশ্ববিদ্যালয় দু’টি করা হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব। মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘চট্টগ্রাম ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল দু’টি আগের মতোই থাকবে। ওই অঞ্চলের অন্য মেডিকেল কলেজগুলো নতুন দু’টি মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকবে।’

উল্লেখ্য, উন্নত চিকিৎসা সেবা দেয়ার লক্ষ্যে গত বছর নভেম্বরে এক অনুষ্ঠানে আরো দু’টি মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আমলেই ১৯৯৮ সালে ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিসিন অ্যান্ড রিসার্চকে (পিজি হাসপাতাল) বাংলাদেশের প্রথম চিকিৎসা বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা হয়। যার বর্তমান নাম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া