adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বিজেপি আমলে মুসলিম-খ্রীষ্টানরা ভারতে নিরাপদ নয়’

BJP-government-thereport24আন্তর্জাতিক ডেস্ক : ভারতে বিজেপির আমলে মুসলিম ও খ্রীষ্টানরা নিরাপত্তাহীনতায় ভুগছে বলে উল্লেখ করেছে অল ইন্ডিয়া মুসলিম শরিয়াহ বোর্ড (এআইএমপিএলবি)।
জয়পুরে এক সম্মেলনে রবিবার সংগঠনটির পক্ষ থেকে এ মন্তব্য করা হয়। খবর টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভির। শরিয়াহ বোর্ডের জেনারেল সেক্রেটারি আব্দুল রহিম কোরেশী বলেন, ‘নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে দেশের পরিস্থিতি খারাপ হওয়ায় আমরা উদ্বেগ প্রকাশ করছি। শুধু মুসলিমরাই নয়, খ্রীষ্টানরাও এখন অস্বস্তিতে ভুগছে।’
দেশটিতে নতুন সরকার গঠিত হওয়ার পর থেকেই হিন্দুত্ববাদী সংগঠনগুলো সংখ্যালঘু ধর্মীয় সম্প্রদায়ের বিরুদ্ধে কার্যক্রম শুরু করেছে বলে উল্লেখ করেন তিনি।
আরএসএসের (রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ) মতো হিন্দুত্ববাদী সংগঠনগুলো ভারতকে ধর্মনিরপেক্ষ রাষ্ট্র থেকে ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করছে বলে মন্তব্য করেন কোরেশী। তিনি বলেন, সরকারের উচিত সব নাগরিকের জন্য নিরাপদ পরিবেশ তৈরি করা।
এ সময় হিন্দুত্ববাদী সংগঠনগুলোর ‘ঘর বাপসি’ ও ‘লাভ জিহাদ’ প্রচারণার সমালোচনা করা হয়। সম্প্রতি স্কুলের পাঠ্যবইয়ে ‘সূর্য নমস্কার’ (হিন্দুদের সূর্য পূজা ও ব্যায়াম) বাধ্যতামূলক করে রাজস্থান সরকারের নেওয়া সিদ্ধান্তের সমালোচনাও করেন তিনি। ইসলাম ধর্ম এ ধরনের পূজার অনুমোদন করে না এবং এই সিদ্ধান্তকে ধর্মীয় স্বাধীনতার লঙ্ঘন বলে উল্লেখ করেন কোরেশী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া